কচু্য়া প্রতিনিধি ।। কচুয়া উপজেলার গবরখোলা আদর্শ দাখিল মাদ্রাসায় ২৮ ফেব্রুয়ারি’২১ খ্রিষ্টাব্দে (রবিবার) বেলা ২টা হইতে সারারাত্র ব্যাপি তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হয়।

 

মাহফিলটি প্রতি বছর আওলাতে ওলি মাওলানা নুরুল আমিন আতিকী’র স্মরণে পূর্ব নির্ধারিত তারিখ ৭ই মার্চ’২১ খ্রিষ্টাব্দে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বৈশ্বিক মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) এর কারনে প্রশাসনের অনুমোদন নিয়েই, ২৮ ফেব্রুয়ারি’২২ খ্রিষ্টাব্দ রোববার বাদ জোহর মাহফিলের কার্যক্রম শুরু হয়।

 

মাহফিলে সভাপতিত্ব করেন, আওলাদে ওলি আলহাজ্ব মুরহুম নূরুল আমিন আতিকী’র সুযোগ্য সন্তান বর্তমান গদীনশ্বীন পীর আলহাজ্ব আল্লামা সাজ্জাদুর রহমান আতিকী। মাহফিলে প্রধান বক্তা ছিলেন, আন্তজার্তিক বক্তা ড.আল্লামা মওদুদুর রহমান।

 

বিশেষ বক্তা ছিলেন, নাগাইশ দরবার শরীফের পীর মাওলানা মোস্তাক আহম্মেদ ফয়েজি, আল্লামা শাইখ জামাল উদ্দীন, আল্লামা নাজিম উদ্দীন মোল্লা ও শাইখুল ইসলাম শাইখ প্রমুখ

 

মাহফিলে কচুয়ার সাংসদ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড.মহীউদ্দীন খান আলমগীরের সুস্থ্যতা কামনা করে প্রধান বক্তা বলেন, আমি ও গবরখোলাবাসীর পক্ষ থেকে আপনার জন্য দোয়া করি। আপনার আন্তরিক প্রচেষ্টায় এ মাদ্রাসাটি এমপিও ভুক্ত হয়েছে। মাদ্রাসায় আসতে বারৈয়ারা হতে গবরখোলা পর্যন্ত প্রায় ২কিলোমিটার রাস্তা কাঁচা এবং রাস্তাটির বেহাল দশা।

 

প্রতি বছর এই রাস্তাটি দিয়ে আমি নোয়াখালী থেকে গবরখোলা আসি,কিন্তু দুঃখের বিষয় রাস্তাটি কাঁচা এবং বাঁকার কারনে গাড়ি নিয়ে আসতে দুর্ভোগ পোহাতে হয়। এছাড়াও বর্ষা মৌসুমে স্থানীয়রাসহ রাস্তায় চলাচলরত সাধারণ মানুষকে ব্যাপক সমস্যায় পড়তে হয়। তাই আপনার নিকট বিনীত আরোজ গুজার করছি, এই কাঁচা রাস্তাটি পাঁকাকরনে আপনার কাছে জোরদাবী জানাচ্ছি। মহান আল্লাহ যেন আপনার সুস্থ্যতাসহ দীর্ঘায়ু দান করেন।

 

ফজরের নামাজের পর আখেরী মেনাজাতের মধ্যদিয়ে তাবারুক বিতরন করে মাহফিলের কাজ সমাপ্ত করেন।