কেএম হাসান ।। বৃহস্পতিবার (২৪ জুন’২১ খ্রিঃ) বিকেলে ফরিদগঞ্জ বাস ষ্ট্যান্ড এলাকায় শ্রমিক জনতা ঐক্য পরিষদের ব্যানারে, পরিবহন চালক, শ্রমিক ও সাধারন জনতার অংশ গ্রহণে চাঁদপুর-ফরিদগঞ্জ- রায়পুর আঞ্চলিক সড়কে চাঁদপুর ব্রীজের টোল বন্ধের দাবীতে মানববন্ধন করেছে।

মানববন্ধনে দাবী আদায়ের কমিটির প্রধান সমন্বয়ক যুবলীগ নেতা হাজী মাকসুদুল বাসার বাঁধন পাটওয়ারী তার বক্তব্যে বলেন- চাঁদপুর ডাকাতিয়া নদীর উপর একই মাপের তিনটি সেতুর মধ্যে দুটির টোল আদায় বন্ধ হয়েছে, বেশ কয়েক বছর আগে। গত পনের-ষোল বছর থেকে এযাতকাল পর্যন্ত শুধু বন্ধ হয়নি ফরিদগঞ্জ-রায়পুর সড়কের চাঁদপুর অংশে টোল আদায়! এতে করে বাস,ট্রাক,মিনিবাস, সিএনজি স্কুটার, ইজিবাইকসহ সব ধরনের পরিবহনের কাছ থেকে অবৈধভাবে টোল আদায় করা হচ্ছে।

জনগন ও চালকদের অভিযোগ বিগত টোল আদায়ের ক্ষেত্রে সওজ দ্বৈত নীতি অবলম্বন করেছে। অবিলম্ভে এই ব্রীজের অবৈধ টোল আদায় বন্ধ ও এই সড়কে যাত্রী ও পরিবহনের নানা হয়রানি বন্ধ না হলে এই ঐক্য পরিষদ কঠোর আন্দোলন করতে বাধ্য হবে।

চাঁদপুর-ফরিদগঞ্জ-রায়পুর সড়কে ব্রীজের টোল আদায় বন্ধের দাবিতে মানববন্ধনে ফরিদগঞ্জ উপজেলা শ্রমিকলীগের সভাপতি হানিফ কাজীসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এসময় পরিবহন শ্রমিক, চালক, সাধারণ জনগণ, সমাজ সচেতন ব্যাক্তিদ্বয়, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।