33 C
Bangladesh
Wednesday, October 27, 2021
spot_img

চাঁদপুরে ১লাখ মিটার কারেন্ট জালসহ ১০ জেলে আটক

স্টাফ রিপোর্টার ॥মা ইলিশ রক্ষায় চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে কোস্টগার্ড ও নৌ-পুলিশের অভিযানে বিপুল পরিমাণ কারেন্ট জালসহ ১০ জেলেকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার মধ্যরাত থেকে সকাল পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। সকালে আটককৃত ১০ জেলেকে এক বছর করে সশ্রম কারাদন্ড প্রদান করেন চাঁদপুর সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেলাল উদ্দিন।

কোস্টগার্ড ও নৌ-পুলিশ সূত্রে জানা যায়, ইলিশের উৎপাদন বাড়াতে ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন ইলিশ প্রজনন ক্ষেত্রে ইলিশসহ সব ধরনের মৎস্য আহরণ নিষিদ্ধ করেছে সরকার। তারাই ধারাবাহিকতায় চাঁদপুরের পদ্মা-মেঘনার নৌ-সীমানায় অভিযান পরিচালনা করা হয়।অভিযানে কোস্টগার্ড কর্তৃক নদী থেকে মাছ ধরাবস্থায় ১ লাখ মিটার কারেন্ট জালসহ ১০ জেলেকে আটক করা হয়। এছাড়া একইদিন চাঁদপুর নৌ-পুলিশ অভিযান পরিচালনা করে ১০ লাখ মিটার কারেন্ট জালসহ ৬০ কেজি ইলিশ জব্দ করে। জব্দকৃত ইলিশ অসহায় দুস্থদের মাঝে বিতরণ করা হয়। আর জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

নৌ-পুলিশ সুপার (চাঁদপুর অঞ্চল) কামরুজ্জামান বলেন, জাল ও জেলে আটক করা আমাদের মুখ্য বিষয় নয়। আমাদের উদ্দেশ্য জেলেদের সচেতন করা। এই অভয়াশ্রমে তারা যেন নদীতে জাল না ফেলে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে আমাদের কঠোরতা অব্যহত থাকবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
2,995FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ