28 C
Bangladesh
Wednesday, October 27, 2021
spot_img

১নং বিষ্ণুপুর ইউনিয়নে জেলে পরিবারের মাঝে চাল বিতরণ

ওমর শরীফ ।। চাঁদপুর সদর উপজেলার ১নং বিষ্ণুপুর ইউনিয়নে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় প্রধান প্রজনন মৌসুমে ইলিশ রক্ষা অভিযান ২০২১উপলক্ষে জেলে পরিবারের মাঝে চাল বিতরণ ও সচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে।

১১ অক্টোবর ২০২১ খ্রিঃ সোমবার সকাল সাড়ে দশটায় বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদে প্রধানমন্ত্রীর উপহার জেলে পরিবারের মাঝে ভিজিএফ এর চাল বিতরণ ও সচেতনতা সভাটি অনুষ্ঠিত হয়।উক্ত সচেতনতা সভায় সভাপতিত্ব করেন, চেয়ারম্যান নাছির উদ্দিন খান (শামীম)।

তিনি সভাপতির বক্তব্যে বলেন, আজকে আমরা যদি জাটকা ও মা ইলিশ না ধরতাম তাহলে বাহিরের লোক আমাদের দেশে এসে কাজ করতো। আমরা মা ইলিশ ধরার কারণে আজকে নদীতে মাছ নেই। আপনারা যদি একটু কষ্ট করেন তাহলে পরবর্তী প্রজন্ম তা ভোগ করবে। কষ্ট করে একটা ভালো বীজ রোপন করেন তাহলে আপনার সন্তান, নাতি এসে ভোগ করবে। আপনার পরবর্তী প্রজন্ম এসে বিলাসিতা করতে পারবে।আমার দাদা যদি পরিশ্রম না করত আজকে আমি এখানে থাকতাম না আপনারাও এখানে থাকতেন না। আপনাদের প্রতি আমার অনুরোধ যারা মাছ ধরেন না আর যারা মাছ ধরে সেই মেসেজ টা আমাদেরকে দিবেন।আমরা তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো। এতে করে এলাকার উন্নয়ন , আপনাদের উন্নয়ন ও দেশের উন্নয়ন হবে।আজ থেকে আমরা সবাই মা ইলিশ ধরা থেকে বিরত থাকি ও সচেতন হই।

এছাড়া সচেতনতা মূলক সভায় বক্তব্য রাখেন, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মাহবুব রশীদ।উল্লেখ্য সচেতনতা মূলক আলোচনার পর ১০২০ জন জেলে পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ২০ কেজি করে ভিজিএফের চাল বিতরণ করেন। বাস্তবায়নে ছিলেন চাঁদপুর সদর উপজেলা টাস্কফোর্স কমিটি।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
2,999FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ