29 C
Bangladesh
Thursday, December 2, 2021
spot_img

জনপ্রতিনিধিরা আন্তরিক হলে দেশে সংহিতার সুযোগ নেই; সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম

স্টাফ রিপোর্টার ।। ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের মধ্যে সম্প্রীতি বজায় রাখার জন্য স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধিদের নিয়ে ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৪ অক্টোবর’২১ খ্রিঃ) দুপুর ১২টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি। তিনি তাঁর বক্তব্যে বলেন, আমি আপনি যে যে পেশায় থাকি না কেন আমরা এ দেশের নাগরিক। সেখানে সম্প্রীতি বজায় রাখতে সকলেরই দায়িত্ব রয়েছে। কাউকে জোর করে ধর্মান্তর করা যাবে না। যার যার ধর্মীয় বিধান তিনিই মেনে চলবে। আর এটাই চেয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কুমিল্লায় হিন্দুদের মন্দিরে কোরআন মাজিদ রাখাকে কেন্দ্র করে যে বিবাদ সৃষ্টি হয়েছিল তা অনাকাঙ্ক্ষিত ঘটনা।

তিনি আরো বলেন, প্রতিটি ইউনিয়নের একেকজন মেম্বার তৃণমূল থেকে জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন। যারা ধর্মীয় ও নানাবিধ সমস্যা নিয়ে মানুষের মাঝে বিভাজন সৃষ্টি করে, তাদেরকে সেই জনপ্রতিনিধিই দ্রুত চিহ্নিত করতে পারেন। জনপ্রতিনিধিরা আন্তরিক হলে সেখানে সহিংসতা করার সুযোগ থাকে না। যাতে উদ্দেশ্যমূলকভাবে বিভাজন সৃষ্টি করতে না পারে সে সুবাদে জনপ্রতিনিধিরা বেশি সজাগ থাকতে হবে।

চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস এর সঞ্চালনায় ভার্চুয়াল সভায় অংশ নেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটওয়ারী, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট মোঃ জিল্লুর রহমান জুয়েল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দাউদ হোসেন চৌধুরী, হাজিগঞ্জ পৌরসভার মেয়র মাহবুবুল আলম লিপন ফরিদগঞ্জগঞ্জ পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী, মতলব দক্ষিণ উপজেলা, মতলব উত্তর, কচুয়া, শাহরাস্তি, উপজেলা চেয়ারম্যান ও পৌরসভার মেয়রগণ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,041FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ