29 C
Bangladesh
Thursday, December 2, 2021
spot_img

বিদ্যানন্দের ১১ লাখ টাকা সহায়তা পেল সাম্প্রাদিয়ক হামলায় ক্ষতিগ্রস্থরা

স্টাফ রিপোর্টার ॥ চাঁদপুরের হাজীগঞ্জে সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্থ ১০টি পরিবারকে পুনর্বাসন করতে নগদ অর্থ সহায়তা দিয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। ভুক্তভোগী পরিবারগুলোর মধ্যে নগদ ১১ লাখ টাকা তুলে দিয়েছে বিদ্যানন্দ। এর মধ্যে সর্বোচ্চ পাঁচ লাখ টাকাও তুলে দেয়া হয়।


রবিবার (২৪অক্টোবর’২১ খ্রিঃ) সকালে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয় আয়োজিত অনুষ্ঠানে ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারকে ক্ষতির প্রকৃতি অনুসারে সর্বনিম্ন নগদ দশ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ পাঁচ লক্ষ টাকা পর্যন্ত সহায়তা দেয় প্রতিষ্ঠানটি।


বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার জামাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সহায়তা চেক হস্তান্তর করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।


চেক বিতিরণকালে মন্ত্রী বলেন, সরকারের পাশাপাশি বিদ্যানন্দ ফাউন্ডেশন যে বড় সহায়তা নিয়ে এগিয়ে এসেছে, তা ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে ঘুরে দাঁড়াতে সহায়ক হবে।
শিক্ষামন্ত্রী পরিবারগুলোর সঙ্গে কথা বলেন এবং সহায়তার টাকা কিভাবে খরচ করবে তার দিকনির্দেশনা দেন। এসময় তিনি বিদ্যানন্দের স্বেচ্ছাসেবকদের ধন্যবাদ জানান।


অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর আর্থিক ক্ষতি হয়তো আমরা পুষিয়ে দিতে পারবো। কিন্তু তাদের হৃদয়ের যে রক্তক্ষরণ সেই ক্ষতি আমরা কোনোদিন হয়তো পুষিয়ে দিতে পারবো না।


তিনি বলেন, ‘আপনি-আপনারা একা নন, পুরো বাংলাদেশ আছে আপনার পাশে’ এ বার্তাটিই আমরা পৌঁছে দিতে চেয়েছি। গত কয়েকদিন আমরা ঘরে ঘরে গিয়ে ক্ষয় ক্ষতির পরিমাণ যাচাই করে ১০ পরিবারকে নগদ ১১ লক্ষ টাকা ও ঘরে রান্নার জন্য তৈজসপত্র ও কাপড় দিয়েছি।


এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. মিলন মাহমুদ পিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দাউদ হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, পুজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি ও বিদ্যানন্দের স্বেচ্ছাসেবকরা বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,042FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ