29 C
Bangladesh
Thursday, December 2, 2021
spot_img

সমন্বয় করে সবকিছু করা সম্ভব; শিক্ষামন্ত্রী

চাঁদপুর শহর প্রতিনিধি।। ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আয়োজনে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৬ নভেম্বর’২১খ্রিঃ) দুপুরের চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল সভাকক্ষে এ সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ও হাসপাতাল ব্যবস্থপনা কমিটির সভাপতি ডা. দীপু মনি এমপি। তিনি বলেন, অনেকরকমের অভিযোগ ছিলো। কে কত শক্তিশালী দেখার প্রয়োজন নেই, মানুষের সেবা করতে হবে। কোথাও কোন অব্যবস্থাপনা হলে আমরা কঠোর হতে বাধ্য হবো।তিনি চিকিৎসক ও সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে বলেন, করোনাকালীন সময়ে চিকিৎসকরা প্রচন্ড পরিশ্রম করেছেন। তাঁরা খুব ভালো কাজ করেছেন। আমাদের নার্স, ওয়ার্ডবয়, ক্লিনার তারাও অনেক ভালো কাজ করেছেন। একটু খানি মনোযোগ দিয়ে তাঁর সেবার মান অনেক উচুঁতে নিয়ে যেতে পারেন। হাসপাতালে জনবল একসময় একেবারেই ছিলো না, এখন জনবল আছে, আমাদের আরো লাগবো। সরকারি হাসপাতালের ডাক্তার বেসরকারি হাসপাতারে কাজ করতে পারে কিন্তু মূল দায়িত্বের জায়গাটায় যেন অবহেলা না হয়। আগের তুলনায় হাসপাতাল অনেক পরিস্কার পরিচ্ছন্ন হয়েছে কিন্তু কিছু জায়গায় ভাঙ্গা, তা সংস্কার করতে হবে। পরিস্কার পরিচ্ছন্ন করে রাখলে হাসপাতালের চেহারা পাল্টে যাবে। নতুন ভবনের জন্যে সংশ্লিষ্টদের বলা হয়েছে, ইনশাআল্লাহ হয়ে যাবে। সবার সাথে সমন্বয় করা অনেক জরুরি। সমন্বয় করে সবকিছু করা সম্ভব।আমাদের ট্রাস্টের জন্যেও ভিন্ন ধরনের একটি অভিজ্ঞতা হয়েছে। করোনাকালীন সময়ে আমাদের এলাকার মানুষের পাশে এমে তাদের সেবা করার একটি অসাধারণ সুযোগ পেয়েছি।

এলাকার মানুষের সেবা করার সৌভাগ্য হয়েছে। ভবিষ্যতেও সুযোগ পেলে অবশ্যই সেবা করবো। চেষ্টা করবো সবসময় চাঁদপুরবাসীর পাশে থাকতে। এই চাঁদপুরকে আমাদের ভালো রাখতে হবে।

এসময় আরো বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম (বার), চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মাহবুবুর রহমান, চাঁদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক জামাল সালেহ উদ্দিন, বিএমএ এর সভাপতি ডা. নূরুল হুদা, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী প্রমূখ।মুক্ত আলোচনা পর্বে বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব নুরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সভাপতি কাজী শাহাদাত, সাবেক সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, শিক্ষামন্ত্রীর চাঁদপুর প্রতিনিধি অ্যাড. সাইফুদ্দিন বাবু।

এতে স্বাগত বক্তব্য রাখেন আবাসিক মেডিকেল অফিসার ডা. সুজাউদ্দৌলা রুবেল।

আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন মো. হাবিবুল্লাহ, পবিত্র গীতা পাঠ করেন জয়শ্রী বালা।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,042FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ