24 C
Bangladesh
Wednesday, January 26, 2022
spot_img

শহীদ বুদ্ধিজীবী দিবসে চাঁদপুর সরকারি মহিলা কলেজের আলোচনা সভা

স্টাফ রিপোর্টার ॥ মঙ্গলবার (১৪ ডিসেম্বর’২১ খ্রিঃ) শহীদ বুদ্ধিজীবী দিবস ২০২১ পালন উপলক্ষে চাঁদপুর সরকারি মহিলা কলেজের অডিটোরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়। সভাটি পবিত্র কোরআন থেকে তিলওয়াত এবং গীতা পাঠের দিয়ে শুভ সূচনা করা হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান বলেন, “বুদ্ধিজীবীরা জাতির শ্রেষ্ঠ সন্তান, এদেশের সমাজ গঠনে ও স্বাধীনতা অর্জনে তাঁদের জীবন উৎসর্গ করেছেন। বাঙ্গালি জাতি গভীর শ্রদ্ধাভরে চিরকাল তাদের অবদান স্মরণ করবে। বুদ্ধিজীবীরা তাঁদের জীবন দিয়ে প্রমাণ করেছেন দেশের জন্য, মানুষের জন্য, কল্যাণের জন্য সর্বপোরি স্বাধীনতার জন্য নিজের জীবন দিয়ে নতুন প্রজন্মের কাছে দৃষ্টান্ত স্থাপন করেছেন। বুদ্ধিজীবী দিবসের বড় শিক্ষা হলো বুদ্ধিজীবীরা দেশের জন্য তাঁদের সবটুকু উৎসর্গ করে গিয়েছেন, আগামী দিনে দেশ মাতৃকার প্রয়োজনে তোমরাও তাঁদের মতো করে তৈরি হও।”

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর আবুল খায়ের খান ও শিক্ষক পরিষদের সম্পাদক ও ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ এনামুল হক।
সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক ও ভূগোল বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ মাসুদ হোসেন এর সভাপতিত্বে এবং ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ জহিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. কানিজ ফাতেমা, ভূগোল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ মাসুদ হোসেন, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ এনামুল হক, রসায়ন বিষয়ের সহকারী অধ্যাপক মোহাম্মদ আফসার আলী শিকদার প্রমুখ।

অনুষ্ঠানে শহিদ বুদ্ধিজীবীদের উপর নির্মিত ‘স্টপ জেনোসাইড’ চল”িচত্রটি প্রদর্শন করা হয়। আলোচনা অনুষ্ঠানের শেষে ১৪ ডিসেম্বর ২০২১ শহিদ বুদ্ধিজীবী দিবস পালন উপলক্ষ্যে নির্মিত ‘দেয়ালিকা’ উন্মোচন করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,139FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ