24 C
Bangladesh
Wednesday, January 26, 2022
spot_img

বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশের অগ্রযাত্রাকে থামিয়ে দেয়া হয়েছে; ওসমান গনি পাটোয়ারী

ওমর শরীফ ।। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) ও ১৬ ডিসেম্বর বিজয়ের বিজয় উল্লাস উপলক্ষে চাঁদপুর জেলা পরিষদের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় সুবর্ণ জয়ন্তী ৫০ বছর মহান বিজয় দিবস উদযাপন কর্মসূচি, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর’২১ খ্রিঃ) সকাল ১০টায় মুক্তিযোদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারীর নেতৃত্বে জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা ও সদস্যদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুষ্পস্তবক অর্পন করা হয়।

সকাল ১১টায় জেলা পরিষদ মিলনায়তনে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী শহীদদের স্বরনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী।

তিনি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্বে ৯ মাস যুদ্ধ করে পাকিস্তানি হানাদার বাহিনীর কাছ থেকে বাংলাদেশকে স্বাধীন করেন বাংলার বীর সেনানী মুক্তিযোদ্ধারা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর প্রজ্ঞা এবং অসাধারণ রাজনৈতিক নেতৃত্বের দক্ষতার কারণেই বাংলাদেশ স্বাধীন হয়েছে।

বিশ্বের ইতিহাসে যে কয়জন সংগ্রামী নেতাদের আমরা দেখতে পাই, শেখ মুজিবুর রহমান ছিলেন তাদের মধ্যে অন্যতম। বঙ্গবন্ধু এই দেশটাকে অনেক দিক দিয়ে এগিয়ে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখেছিলেন। যুদ্ধ বিধ্বস্ত পঁচাত্তরের পরবর্তী সময়ে বাংলাদেশের অগ্রযাত্রাকে থামিয়ে দেয়া হয়েছে।

তিনি সোনার বাংলা বলতে ব্যাপক অর্থে উন্নয়ন বুঝিয়েছেন। বঙ্গবন্ধু এটা জানতেন এবং বিশ্বাস করতেন, এই দেশের মানুষ খুবই সহজ সরল। অর্থনৈতিক উন্নয়ন, বৈষম্যহীন সমাজ ব্যবস্থা, দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠনের মধ্যদিয়ে একটি উন্নত জাতি গঠনের কনসেপ্ট হচ্ছে বঙ্গবন্ধুর সোনার বাংলা।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশের অগ্রযাত্রাতে থামিয়ে দেয়া হয়েছে। দেশকে পিছনের দিকে টেনে নেয়া হয়েছে। বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর সোনার বাংলার অনেক স্বপ্নকে আজ বাস্তবে রূপ দিয়েছে। আজ পদ্মা সেতু হচ্ছে, মেট্টো রেল হচ্ছে, চট্টগ্রামে কর্ণফুলী ট্যানেল হচ্ছে। বাংলাদেশ ডিজিটালী অনেক এগিয়েছে এবং আরো অনেক এগিয়ে যাবে।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে বিজয় দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এ্যাডঃ জসীম উদ্দিন পাটওয়ারী, জেলা পরিষদের সদস্য মোঃ নুরুল ইসলাম পাটওয়ারী, মুকবুল আহমেদ মিয়াজী প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি হাসিব পাটওয়ারী, সাবেক সাধারন সম্পাদক পারভেজ করিম বাবু, সদস্য মোঃ বোরহান, খান আতাউর রহমান, সদর উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি মাসুদুর রহমান পরান।

এতে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগের অনান্য নেতৃবৃন্দ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,139FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ