24 C
Bangladesh
Wednesday, January 26, 2022
spot_img

চাঁদপুরে নারী উদ্যোক্তাদের সংগঠন “বিজয়ী” এর আত্মপ্রকাশ

স্টাফ রিপোর্টার ।। “আমরা নহে দেবী নহে সামান্য নারী, আমরা নারী আমরাই পারি, আমরাই বিজয়ী” এই স্লোগানে চাঁদপুরে নারী উদ্যোক্তাদের সংগঠন “বিজয়ী” এর আত্মপ্রকাশ।

২৪ ডিসেম্বর’২১খ্রিঃ (শুক্রবার) বিকালে চাঁদপুরের অভিজাত রেস্টুরেন্ট এ্যারোমায় আনুষ্ঠানিকভাবে সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে।

সংগঠনের নবনির্বাচিত সভাপতি শারমিন আক্তার জুই এবং জেনারেল সেক্রেটারী তানিয়া ইশতিয়াক খান।

সংগঠনের অন্যান্যরা হলেন যথাক্রমে; ভাইস প্রেসিডেন্ট – নীলা রহমান, জয়েন্ট সেক্রেটারী- ইরা খান, সাংগঠনিক সম্পাদক – আমিনা বারীদপ্তর / কোষাধ্যক্ষ – নূহা তাসনিম এবং কার্যকরী সদস্য‌ আজমা আক্তার।

এদিন কার্যকরী কমিটির সভা থেকে নেতৃবৃন্দ ঘোষণা দেন অতি শীঘ্রই আরো কিছু সদস্যদের নিয়ে একটি শক্তিশালী পূর্নাঙ্গ কমিটি গঠন করা হবে।

কার্যকরী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুর অনলাইন প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক এবং দেশের বহুল প্রচারিত অনলাইন নিউজ পোর্টাল গ্রীন বাংলা নিউজের সম্পাদক ও বিজয়ী এর উপদেষ্টা আশিক খান।

নবগঠিত “বিজয়ী” সংগঠনের মূল উদ্যোক্তা তানিয়া ইশতিয়াক খানের সঞ্চালনায় নারী উদ্যোক্তাগনের মধ্যে বক্তব্য রাখেন, নীলা রহমান, আজমা আক্তার, আমিনা বারী, নুহা তাসনিম, শাহনাজ বেগম৷ সভায় ভারচুয়ালি সংযুক্ত হয়ে বক্তব্য ও পরামর্শ প্রদান করেন সংগঠনের নবনির্বাচিত প্রেসিডেন্ট ও লবি রহমান কুকিং ফাউন্ডেশন চাঁদপুর জেলা শাখা প্রেসিডেন্ট শারমিন আক্তার জুই।

তিনি বিজয়ী এর উদ্যোক্তসহ সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বলেন, চাঁদপুরের মেয়ে হিসেবে চাঁদপুরের নারীদের জন্য কিছু করার ইচ্ছের বহিঃপ্রকাশ হবে এই বিজয়ী সংগঠানের মাধ্যমে।

তিনি বলেন, অর্থনৈতিক স্বাবলম্বীর মাধ্যমে নারীর সামগ্রীক ক্ষমতায়ন প্রক্রিয়া ত্বরাম্বিত করে লিঙ্গ সমতাভিত্তিক সমাজ বিনির্মাণের জন্য বাংলাদেশের সমাজ বাতাবরণের উপযোগী একটি অনন্য উদ্যোগ “বিজয়ী” এর।”বিজয়ী” প্রথমে চাঁদপুর জেলা পর্যায়ক্রমে বিভিন্ন জেলা ও উপজেলায় সম্প্রসারিত করে সমগ্র দেশব্যাপী একটি নারীবান্ধব আলাদা বিপণন ও প্রশিক্ষন নেটওয়ার্ক গড়ে তুলবো ইনশাআল্লাহ।

এছাড়াও ভারচুয়ালি সংযুক্ত হয়ে সভায় বক্তব্য রাখেন, ইরা খান, ফাহমিদা তন্নী ও কাকলি দাস প্রমুখ।

বিজয়ী সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য আলোকপাত করে সংগঠানের উদ্যোক্তা তানিয়া খান বলেন, নারীদের তৈরি পণ্য প্রদর্শন ও বিপণনের সুযোগ করে দেয়ার মাধ্যমে আত্মনির্ভরশীল ও আর্থিক স্বাবলম্বী করা। প্রশিক্ষণের মাধ্যমে নারী উদ্যোক্তাদেরকে বিভিন্ন বিষয়ে পারদর্শী করার ব্যবস্থা করা।নারীরা নিজ পরিচয়ে সমাজে পরিচিত হয়ে সমাজের সকল ভাল কাজে সমানভাবে কাজ করবে। খুব কম সময়ের মধ্যে পূনাঙ্গ কমিটি করে অভিষেক অনুষ্ঠান করে বিভিন্ন নারী উদ্যোকাদের উদ্যোক্তা হওয়ার গল্প ম্যাগাজিন আকারে প্রকাশ করা হবে এবং সেরা জীবন থেকে নেওয়া বাস্তব শিক্ষনীয় গল্পগুলোকে পুরুষ্কায়িত করা হবে। সকল নারী উদ্যোক্তাদের পন্যের বিশদ বিবরনসহ বিভিন্ন ম্যাগাজিন বই বের করা হবে। এতে উদ্যোক্তা ও ক্রেতারা সহজেই তাদের পন্য ও মূল্য আদান প্রদান করতে পারবে।

সভায় সংক্ষিপ্ত এক বক্তব্যে সংগঠনের নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট নীলা রহমান বলেন, চাঁদপুরের নারীদের ভাগ্য পরিবর্তনে কাজ করবে বিজয়ী। এই প্লাটফর্মটি নারীদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষন, ব্যবসা সম্প্রসারনে সকল ধরনে সহযোগিতা এবং পন্য বিক্রয়ের সুযোগ করে দিবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,139FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ