22 C
Bangladesh
Wednesday, January 26, 2022
spot_img

নির্বাচন আচরণ বিধি মেনে চলুন ও ভোটারদের বাড়ি বাড়ি যান; অঞ্জনা খান মজলিশ

স্টাফ রিপোর্টার ।। চাঁদপুর জেলা প্রশাসক কর্তৃক আয়োজিত হাইমচর, ফরিদগঞ্জ ও কচুয়ার ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে নির্বাচন আচরণ বিধি ও আইন-শৃংখলা সংক্রান্ত মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার (২৮ ডিসেম্বর’২১ খ্রিঃ) চাঁদপুর স্টেডিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম নির্বাচনি আচরণবিধি কী নোটস সভায় উপস্থাপন করেন।

নির্বাচনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে নির্বাচন আচরণ বিধি ও আইন-শৃংখলা সংক্রান্ত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, যে কোনো গণতান্ত্রিক রাষ্ট্রে নির্বাচন একটি গুরুত্বপূর্ণ বিষয়। আমরা চাঁদপুরের নির্বাচনকে সারা দেশের একটি মডেল হিসেবে দাঁড় করাতে চাই। ফলে আচরণবিধি কঠোরভাবে পর্যবেক্ষণ করা হবে। আপনারা নির্বাচন আচরণ বিধি ও আইন-শৃংখলা মেনে চলবেন। আইন অমান্যকারীদের শাস্তি দেব ও ভালো কাজের প্রশংসা করব। নির্বাচন আচরণ বিধি মেনে চলুন ও ভোটারদের বাড়ি বাড়ি যান। চাঁদপুরে আমরা কারো পেশীশক্তি দেখতে চাই না।

সভায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার মো.মিলন মাহমুদ পিপিএম (বার)। এসময় নির্বাচনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের উদ্দেশ্য তিনি বলেন, ভোট কেন্দ্র থাকবে পুলিশের দখলে । অতএব যারা বহিরাগতদের দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করবেন তাদেরকে কঠোর হস্তে দমন করা হবে, সেইসঙ্গে যারা বহিরাগতদের মদদ দিচ্ছেন তাদেরকে ছাড় দেয়া হবে না। আপনারা শান্তিপূর্ণ পরিবেশে ভোটকেন্দ্রে এসে ভোট দিবেন আমরা আপনাদের নিরাপত্তা নিশ্চিত করবো।

এছাড়াও বক্তব্য রাখেন, জেলা নির্বাচন কর্মকর্তা মো.তোফায়েল আহমেদ, হাইমচরের উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোইওয়ালা চৌধুরী, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি ও কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দিপায়ন দাস শুভ প্রমুখ। নির্বাচন আচরণ বিধি ও আইন-শৃংখলা সংক্রান্ত মতবিনিময় সভায় নির্বাচনে অংশগ্রহণকারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন, ৩ উপজেলার চেয়ারম্যান, সংরক্ষিত আসনের মহিলা মেম্বার ও সাধারণ আসনের বেশ কজন প্রার্থীরা।

সভায় উপস্থিত ছিলেন,‌ সংশ্লিষ্ট রিটার্ণিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা,৩ উপজেলার চেয়ারম্যান প্রার্থী,সংরক্ষিত মহিলা আসনের প্রার্থী ও সাধারণ আসনের মেম্বার প্রার্থীগণ ।

উল্লেখ্য; হাইমচর, ফরিদগঞ্জ ও কচুয়ার মোট ২৯টি ইউনিয়নের নির্বাচনের প্রার্থীর সংখ্যা ১ হাজার ৬শ ১ জন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ১শ’ ৪৯ জন, সংরক্ষিত মহিলা প্রার্থী ২শ’৮০ জন ও সাধারণ আসনে ১ হাজার ১শ ২২ জন প্রার্থী রয়েছেন ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,139FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ