24 C
Bangladesh
Wednesday, January 26, 2022
spot_img

ফরিদগঞ্জ পৌরসভা খ থেকে ক শ্রেণী উন্নিত হওয়ায় মেয়রের ধন্যবাদ জ্ঞাপন

কে.এম. হাছান ।। অবশেষে ফরিদগঞ্জ পৌরসভা ‘খ’ শ্রেণী থেকে ‘ক’ শ্রেণতে উন্নীত হলো। সোমবার (৩ জানুয়ারী) স্থানীয় সরকার বিভাগের পৌর-২ শাখার ৮১১ নং স্মারকমূলে জারিকৃত পরিপত্র মোতাবেক সরকার ফরিদগঞ্জ পৌরসভাকে ‘খ’ শ্রেণী থেকে ‘ক’ শ্রেণীতে উন্নীত করেছে মর্মে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় থেকে প্রজ্ঞাপন জারি করে।

এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে মর্মে প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন উপসচিব ফারজানা মান্নান। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় সরকার মন্ত্রনালয়ের মন্ত্রী ও সচিব প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন পৌর মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধ আবুল খায়ের পাটওয়ারী।

পৌরসভা সূত্রে জানা যায়, এর আগে সাবেক পৌর মেয়র মঞ্জিল হোসেনে মঞ্জিল নেতৃত্বাধীনকালীন ফরিদগঞ্জ পৌরসভা ‘গ’ শ্রেণী থেকে ‘খ’ শ্রেণীতে উন্নীত করার জন্য মন্ত্রনালয়ে চিঠি প্রেরন করেন। পরবর্তীতে মাহফুজুল হক পৌর মেয়র নির্বাচিত হওয়ার পর ফরিদগঞ্জ পৌরসভা ‘গ’ শ্রেণী থেকে ‘খ’ শ্রেণীতে উন্নিত হওয়ার প্রজ্ঞাপন জারি করা হয় ।

আর বর্তমান পৌর মেয়র যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারীর মেয়র নির্বাচিত হওয়ার পর তাঁর নির্বাচনী প্রতিশ্রুতি মোতাবেক ফরিদগঞ্জ পৌরসভাকে ‘খ’ শ্রেণী থেকে ‘ক’ শ্রেণী উত্তীর্ণ করার কাজে লেগে যান। তাঁর আমলেই মন্ত্রনালয়ে এই নিয়ে ব্যাপক চিঠি চালাচালি ও ক’ শ্রেণীর ক্রাইটেরিয়া পুরো স্বাপেক্ষে অবশেষে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের এই আদেশ পান।

এ বিষয়ে ফরিদগঞ্জ পৌর মেয়র আবুল খায়ের পাটওয়ারী জানান, আমি অত্যান্ত খুশি। এটি আমার নির্বাচনী ওয়াদা ছিলো। আমি তা করতে পেরেছি। আমি এই বয়সে বহুবার মন্ত্রনালয়ে দৌড়াদৌড়ি করেছি।

যারা এই কাজে সহযোগিতা করেছেন তাঁদের কাছে আমি কৃতজ্ঞ। এক সাথে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের মন্ত্রী, সচিব ও সংশ্লিষ্ট বিভাগের সকল কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,139FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ