22 C
Bangladesh
Wednesday, January 26, 2022
spot_img

ফরিদগঞ্জে রাত পেরুতেই পাল্টে গেল ফলাফল! সংবাদ সম্মেলনে এক প্রার্থীর অভিযোগ

কে এম হাসান ।। ৫ম ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ৯নং গোবিন্দপুর (উত্তর) ইউনিয়নের একটি ওয়ার্ডের সদস্য পদে ফলাফল শীট পাল্টে দেয়ার অভিযোগ করেন মোরগ প্রতীকের প্রতিদ্বন্দ্বী প্রার্থী হারুনুর রশিদ জমাদার।

৫জানুয়ারী’২২ খ্রিঃ বুধবার নিবার্চনের দিন রাতে ৪দফা ভোট গননা শেষে হারুনুর রশিদ জমাদারকে বিজয়ী ঘোষনা করে স্বাক্ষরিত ফলাফল শীট হস্তান্তর করেন প্রিজাইডিং অফিসার। রাত পেরুতেই বৃহষ্পতিবার (৬ জানুযারী’২২ খ্রিঃ) ফলাফল পাল্টে গিয়ে রিটাণিং অফিসারের কাযার্লয় থেকে নিকটতম প্রতিদ্বন্দ্বি আব্দুল আহাদকে বিজয়ী দেখানো হয়।

এমন অভিযোগ করে বৃহষ্পতিবার (৬জানুয়ারী’২২খ্রিঃ) বিকালে ফরিদগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন নিবার্চনে বিজয়ী ইউপি সদস্য হারুনুর রশিদ জমাদার। সংবাদ সম্মলনে মোঃ হারুনুর রশিদ জমাদার, অভিযোগ করে বলেন,আমি ফরিদগঞ্জ উপজেলার ৯নং গোবিন্দপুর (উত্তর) ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য পদে মোরগ প্রতীক নিয়ে নিবার্চনে অংশ গ্রহণ করি। আমার দক্ষিণ ধানুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন গল্লাক আদর্শ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মোঃ হারুন অর রশিদ। নিবার্চন শেষে, ভোট গননা করে প্রিজাইডিং অফিসার ফলাফল ঘোষণা করেন। নানা কারণে পরপর ৪ বার ভোট গণনা শেষে সেখান আমার মোরগ প্রতীকে সবোর্চ্চ ৪০৮ ভোট পেয়ে আমি নিবার্চিত হই। ফলাফল ঘোষণা শেষে তিনি তার স্বাক্ষরিত ফলাফল শীট আমার নির্বাচনী এজেন্ট মোঃ শরীফ হোসনের কাছে হস্তান্তর করেন। ফলাফলে, আমার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী আব্দুল আহাদ (প্রতিক ফুটবল)- কে ৩৭৭ ভোট দেখানো হয়।

কিন্তু বৃহষ্পতিবার (৬ জানুয়ারী’২২ খ্রিঃ) রিটানিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহ আলী রেজা আশরাফি তাঁর অফিস থেকে, পরাজিত আব্দুল আহাদকে নুতন করে বিজয়ী দেখিয়ে ফলাফল শীট প্রদান করেন। সেখানে নির্বাচনের দায়িত্বরত এজেন্টদের স্বাক্ষরও জাল করে দেখানো হয়েছে।

এই বিষয়ে আমি লিখিতভাবে রিটানিং অফিসারের কাছে অভিযোগ করেছি। এই বিষয়ে ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার হারুনুর রশীদ বলেন, বুধবার নির্বাচন শেষে কেন্দ্রে যে ফলাফল আমি ঘোষণা দিয়েছি সেটিই সঠিক। এর পরে যেটি হয়েছে সেটি পরদিন অফিস থেকে হয়েছে। আমি জানি না, আমাকে বলির পাঠা বানানোর চেষ্টা করা হচ্ছে।

অপরদিকে রিটানিং অফিসার শাহ আলী রেজা আশরাফি বলেন, কেন্দ্র থেকে যে ফলাফল এসেছে সেটিই আমরা বিজয়ী সদস্যকে প্রদান করেছি। প্রিজাইডিং অফিসার নিয়স্ত্রণ কক্ষে এসে অনেকক্ষণ লেখালেখি করেছেন।

উপজেলা নিবার্হী অফিসার শিউলী হরি জানান, ভুক্তভোগী এই বিষয়ে রিটানিং অফিসারের কাছে লিখিত আবেদন করতে পারেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ প্রেসক্লাব সহ-সভাপতি মোঃ মহিউদ্দীন, নির্বাচনে সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী মুনছুর আহম্দে বেগ (তালা প্রতীক), ওসমান গণি (আপেল প্রতীক), এজেন্ট আব্দুল গোফরান ও সাংবাদিকগণসহ ওই ওয়ার্ডের গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং বিপুল সংখ্যক লোকজন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,139FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ