1. admin@janatarchandpur.com : admin :
  2. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন

সার্ক সাংবাদিক ফোরামের সহ-সভাপতি নির্বাচিত চাঁদপুরের সাগর চন্দ্র স্বপন

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ জুলাই, ২০২৩
  • ১৫১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক ।। সংযুক্ত আরব আমিরাতে সার্কভুক্ত বিশ্বের ৮টি দেশের গণমাধ্যমকর্মীদের সমন্বয়ে গঠিত সার্ক সাংবাদিক ফোরামের ১৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে ৬ই জুন দুবাইয়ের স্থানীয় একটি হোটেলে। সার্ক সাংবাদিক ফোরাম ইউএই চ্যাপ্টারের এই পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

এর ফলে এসজেএফ বিভিন্ন দেশের মতো আমিরাতেও নতুন অধ্যায়ের সূচনা করেছে। দেশ ও সমাজের উন্নয়নে কাজ করার প্রত্যয় নিয়ে প্রবাসে কর্মরত সার্ক অঞ্চলের সাংবাদিকদের সুসংগঠিত করতে এই প্রচেষ্টা । এদিকে সার্ক দেশগুলো ছাড়াও সারাবিশ্বে সার্ক সাংবাদিক ফোরামের কমিটি গঠনের প্রক্রিয়া অব্যাহত রেখেছে নেপালভিত্তিক আন্তর্জাতিক এই সংস্থাটি।

কমিটিতে এসজেএফ ইউএই চ্যাপ্টারের সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন মাই টিভির সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধি সামসুর রহমান সোহেল, সিনিয়র সহ-সভাপতি খালিজ টাইমস প্রতিনিধি মোজাফফর রিজভি, সহ-সভাপতি প্রবাস মেলা আমিরাত প্রতিনিধি মহিউল করিম আশিক ও দৈনিক বাংলার অধিকারের সম্পাদক সাগর চন্দ্র স্বপন।

সাগর চন্দ্র স্বপন চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার ৫নং হাজীগঞ্জ সদর ইউনিয়নের সম্ভ্রান্ত সনাতনী পরিবারের কৃতি সন্তান। তিনি ১৯ শে মে ১৯৮৩ সালে জন্ম গ্রহণ করেন। তার পিতা স্বর্গীয় নগেন্দ্র চন্দ্র। মাতা প্রান বালা সূত্রধর। তিনি ৫ ভাই বোনের মধ্যে সবার ছোট। সাগর চন্দ্র স্বপন দীর্ঘ সময় ধরে সাংবাদ ও গণমাধ্যমের সাথে সংপৃক্ত রয়েছেন,
১৯৯৯ সাল থেকে দেশের স্বনামধন্য বেশ কয়েকটি পত্রিকায় লেখালেখি শুরু করেন। তিনি বেশ কয়েক টি প্রিন্ট পএিকায় কাজ উল্লেখযোগ্য পত্রিকাগুলো হচ্ছে যথাক্রমে; দৈনিক দেশবাংলা, দৈনিক মানবাধিকার প্রতিদিন, মিরপুর প্রতিদিন, দৈনিক ভোরের সূর্য, দৈনিক সাপ্তাহিক মানব খবর, দৈনিক প্রতিদিনের কাগজ,দৈনিক অনাকান্তির কন্ঠ। এছাড়াও তিনি তথ্যপ্রযুক্তিয়ের এ যুগে অত্যন্ত সুনামের সহিত দেশের বহুল প্রচারিত অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলার অধিকার এর প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এর দায়িত্ব পালন করছেন। পাশাপাশি সামাজিক সংগঠনে তার অবদান রয়েছে।

তিনি বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ বনেকের আন্তজার্তিক বিষয়ক সম্পাদক এর দায়িত্ব পালন করেছেন।
চট্টগ্রাম বিভাগীয় মানবাধিকার সংগঠন এর আন্তজার্তিক বিষয় সম্পাদক, আমরা মুক্তিযুদ্ধের সন্তান হাজিগঞ্জ উপজেলা সহ সম্পাদক হিসেবে কাজ করছেন,
বর্তমানে বাংলাদেশ রিপোর্টাস ইউনিট ইউ এ,ইর নির্বাহী সদস্য হিসাবে কাজ করে আসছেন। তিনি প্রবাসের মাটিতেও দীর্ঘদিন ধরে পত্রপএিকায় দেশের কথা প্রবাসির কথা বহির বিশ্বে তুলে ধরার চেষ্টা অব্যাহত রেখেছেন।

সাগর চন্দ্র স্বপনকে, এসজেএফর সহ-সভাপতি নির্বাচিত করায়
এসজেএফের নেপাল ইউএই চ্যাপ্টারের সকল সদস্যকে আন্তরিক অভিনন্দন জানান তিনি।

এসজেএফ সভাপতি রাজু লামা ও মহাসচিব আবদুর রহমান এসজেএফ ইউএই চ্যাপ্টারের নবগঠিত অধ্যায়ের নেতাদের অভিনন্দন ও সাফল্য কামনা করে শুভেচ্ছা জানান।

এদিন এক ভিডিও বার্তায় এসজেএফের মহাসচিব মো. আব্দুর রহমান বলেন, খুব শীঘ্রই ইংল্যান্ড, ইউরোপ, জাপানসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর বিভিন্ন অধ্যায় (এস জেএফ) ঘোষণা করা হবে। আমি সংযুক্ত আরব আমিরাতে নতুন কমিটির সাফল্য কামনা করছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost