1. admin@janatarchandpur.com : admin :
  2. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন

মুশফিকুর ও মশিউর হাসপাতালের উদ্যোগে হোমিওপ্যাথি বিজ্ঞান সেমিনার ২০২৩ অনুষ্ঠিত

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩
  • ১১১ বার পঠিত

স্টাফ রিপোর্টার।। চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার টোরা মুন্সিরহাট ভুলচো গ্রামে মুশফিকুর ও মশিউর হাসপাতালের উদ্যোগে হোমিওপ্যাথি বিজ্ঞান সেমিনার ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

২২ শে জুলাই শনিবার দিন ব্যাপি এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের রেজিস্টার কাম সচিব আলহাজ্ব ডাক্তার মোঃ জাহাঙ্গীর আলম। তিনি তার বক্তব্য বলেন হোমিওপ্যাথি একটি আধুনিক বিজ্ঞানভিত্তিক চিকিৎসা ব্যবস্থা ফলে যে কোন মহামারিতে হোমিওপ্যাথির আর কোন বিকল্প নেই এবং থাকেনা। যেটা সম্প্রতি মানবজাতির উপর ঘটে যাওয়া করোনার তান্ডবে তাই প্রমাণ করেছে।

সেমিনারে প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন সেন্টার ফর এডভান্স স্টাডিজ ইন হোমিওপ্যাথি অব বাংলাদেশ এর সভাপতি ডাঃ আব্দুল কাদের।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলার ৪ নং পশ্চিম সুবিদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোহসিন হোসেন।

 

হাসপাতালের প্রতিষ্ঠাতা ডাক্তার মোহাম্মদ আব্দুল মাজীদ এর সভাপতিতে ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল কাশেম এর পরিচালনায় দেশের খ্যাতিমানো চিকিৎসকগণ এ বিজ্ঞান সেমিনারে আলোচনা করেন।

হোমিওপ্যাথি শিক্ষার গুরুত্ব, ক্যান্সার, মা ও শিশুর, ডেঙ্গু ও চিকুনগুনিয়া সহ বিষয়ভিত্তিক আলোচনা করেন নারায়ণগঞ্জ তানজিম হোমিওপ্যাথি মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডাক্তার আশরাফুর রহমান, সেন্টার ফর এডভান্স স্টাডিজ ইন হোমিওপ্যাথি অব বাংলাদেশ এর সহ-সভাপতি ডাক্তার এম জাহাঙ্গীর পিএইচডি,আদর্শ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল চাঁদপুরের অধ্যক্ষ ও সাবেক বোর্ড সদস্য আলহাজ্ব ডাক্তার মোহাম্মদ আতাহার আলী, চাঁদপুর হোমিওপ্যাথি মেডিকেল কলেজ ও হাসপাতাল শাহারাস্তির অধ্যক্ষ ডাঃ তামজিদ হোসেন, চাঁদপুর জেলা স্বাধীনতা হোমিওপ্যাথিক চিকিৎসক পরিষদের সভাপতি সহকারী অধ্যাপক ডাক্তার শেখ মহসীন, সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক ডাক্তার মানিক চন্দ্র সরকার।

এছাড়াও সেমিনারে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা আলোচক বৃন্দগণ হলেন ডাক্তার মোহাম্মদ লুৎফুর রহমান, ডাক্তার মোহাম্মদ রাশেদুল হক, ডাক্তার মোহাম্মদ জাকির হোসেন, ডাক্তার মোঃ তানভীর আহমেদ বিন হুসাইন, ডাঃ মোঃ আলতাফ হোসেন, ডাক্তার শামসুদ্দোহা আলম, ডাক্তার আয়েশা সিদ্দিকা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost