1. admin@janatarchandpur.com : admin :
  2. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন

চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের সম্মেলন সম্পন্ন

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ১৪ আগস্ট, ২০২৩
  • ৭৩ বার পঠিত

সভাপতি ডাঃ শেখ মহসীন, সাধারণ সম্পাদক আশিক খান ও সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন রানা

 

প্রেস বিজ্ঞপ্তি ।। “মহুর্তেই পাশে থাকার অঙ্গীকার” এ স্লোগান কে সাথে নিয়ে দুর্দান্ত দাপটের সাথে এগিয়ে চলছে চাঁদপুর অনলাইন প্রেসক্লাব। সংগঠনটি অতি সুনামের সহিত দীর্ঘ ৬বছর অতিক্রম করে ৭ম বর্ষে পদার্পণ করেছে। ইতোমধ্যে সংগঠনটি সরকারের সকল উন্নয়ন দেশের প্রত্যন্ত অঞ্চলেও ব্যাপকভাবে তুলে ধরতে সক্ষম হয়েছে। এছাড়াও চাঁদপুর জেলার সকল উন্নয়ন ও সরকারের ব্যাপক সাফল্য চাঁদপুরবাসীর কাছে তুলে ধরতে সবসময়ই ততপরতা চালিয়ে যাচ্ছে, জনকল্যাণ অনলাইন গণমাধ্যমকে আরও বেগবান করার লক্ষ্যে জেলায় কর্মরত অত্যন্ত পরিশ্রমী ও দক্ষ সাংবাদিকদের মুল্যায়ন করতঃ তাদের নিয়ে দফায় দফায় সাংগঠনিক সভা করে আসছে বেশ কিছুদিন থেকে। সর্বশেষ গত ১২ আগস্ট ‘২৩ খ্রিঃ সম্মেলনের আয়োজন করে চাঁদপুর অনলাইন প্রেসক্লাব।

 

এদিন চাঁদপুর শহরের চেয়ারম্যানঘাটস্থ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে জেলা অনলাইন প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয় নূর কমপ্লেক্সে অত্যন্ত জাঁকজমকপূর্ণ আয়োজনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। উপস্থিত সকল সদস্য ও প্রেসক্লাব নেতৃবৃন্দের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের অন্যতম উপদেষ্টা বাংলাদেশ আওয়ামী লীগ চাঁদপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক গণমাধ্যম বান্ধব আলহাজ্ব তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারীর উপস্থিতিতে চাঁদপুর জেলা অনলাইন প্রেসক্লাবের ৬ সদস্যের আংশিক কমিটি ঘোষণা হয় এবং এ কমিটিকে সর্বসম্মতিক্রমে হাউজের মহু মহু করতালির মাধ্যমে পূর্ণ সমর্থন জানানো হয় । অতিদ্রুত পূর্ণাঙ্গ কমিটি করে পরিচিত সবার আহ্বান জানান উপস্থিত অতিথিবৃন্দসহ সাংবাদিক নেতৃবৃন্দ ।

 

আংশিক কমিটির নেতৃবৃন্দগণ যথাক্রমে: ডাঃ শেখ মহসীন (বিডি কারেন্ট নিউজ টুয়েন্টিফোর ডটকম এর সম্পাদক ও প্রকাশক)’কে সভাপতি, আশিক খান (গ্রীণবাংলা নিউজ এর সম্পাদক ও প্রকাশক)’কে সাধারণ সম্পাদক ও গিয়াস উদ্দিন রানা (জনতার চাঁদপুর ডট কম এর সম্পাদক ও প্রকাশক)’কে সাংগঠনিক সম্পাদক করে ৬সদস্যের কমিটি।

 

অন্যানরা হলেন; বিশিষ্ট লেখক ও কলামিস্ট মাহবুবুর রহমান সেলিম কার্য নির্বাহী সদস্য, চাঁদপুর জেলা কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক সুফি খাইরুল ইসলাম খোকন ও গিয়াস উদ্দিন নান্নু কার্য নির্বাহী সদস্য।

 

সম্মেলনে চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের নেতৃবৃন্দ বলেন, “অনলাইন প্রেসক্লাব”অনলাইন সাংবাদিকদের দ্বিতীয় আবাসভূমি!যারা অনলাইনে সাংবাদিকতা করছেন তারা সকলেই স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্নদ্রষ্টা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন পুরণের সারথী। দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে আগামী কয়েক বছরের মধ্যে বাংলাদেশে কাগজের পত্রিকা সীমিত হয়ে আসার সম্ভবনাই বেশি । বর্তমান বিশ্বে অনেক দেশে কাগজের পত্রিকা বিলুপ্ত হয়ে গেছে বললে ভুল হওয়ার সম্ভাবনা নাই। যারা অনলাইন সাংবাদিকতার কথা শুনলে নাকসিটকাতেন এখন তারাই অনলাইনের ওপর নির্ভরশীল হয়ে পড়েছেন । ইতোপূর্বে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে বাংলাদেশের প্রিন্ট মিডিয়া প্রায় বন্ধের পথে ছিল। তখন সকল প্রিন্ট মিডিয়া অনলাইন পোর্টাল খুলে তাদের প্রকাশনা চালিয়ে গেছেন কোনরকমে ।

 

 

মানুষ এখন আর মুর্খ নাই, ক্রমেই দেশে শিক্ষার হার বেড়েই চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য সন্তান সজীব ওয়াজেদ জয়ের ঐকান্তিক প্রচেষ্টার ফসল হিসেবে বিশ্ব আজ আমাদের হাতের মুঠোয়। সরকার দেশের প্রতিটি জেলায় নিরবিচ্ছিন্ন ইন্টারনেট সংযোগ ব্যবস্থা করে দিয়েছেন। তাই বলবো সময় এখন অনলাইনের । অনলাইন গণমাধ্যম এখনো আছে এগিয়ে আগামীতেও থাকবেন সর্বাধিক এগিয়ে। সরকারের গুরুত্বপূর্ণ সকল কার্যক্রম এখন অনলাইন ভিত্তিক। পিছিয়ে নেই অনলাইনে কেনা বেচা। অনেক প্রতিষ্ঠান যেমন, বিক্রয় ডট কম, এখানেই ডট কম, সবজি বাজার ডট কম, চালডাল ডট কম, ম্যারেজ ডট কমসহ প্রতিদিন শত শত অনলাইন সোপ বা প্রতিষ্ঠান গ্রাহকদের দ্বারপ্রান্তে পৌছে দিচ্ছে তাদের চাহিদা মাফিক পণ্য বা সেবা। এ থেকে সহজেই অনুমেয় অনলাইন ছাড়া গতি নেই । ধীরে ধীরে সব পেপার লেস হয়ে যাবে। আজকের সংবাদ কাল নয়। এখনকার সংবাদ এখনই জানতে অনলাইনের বিকল্প নেই। উপস্থিত সুধীজন চাঁদপুর অনলাইন প্রেস ক্লাবের সর্বাঙ্গিক মঙ্গল কামনা করে বক্তব্য দেন এবং সুখে-দুখে পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost