1. admin@janatarchandpur.com : admin :
  2. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন

ফরিদগঞ্জে বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম বেপারীকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

জাকির হোসেন, ফরিদগঞ্জ
  • আপডেট টাইম : শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬৪ বার পঠিত

চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার ১৪নং দঃ ইউনিয়নের উত্তর হর্নি দুর্গাপুর আঃ হক বেপারী বাড়ির মৃত শাহাদাত উল্লা বেপারীর, সুযোগ্য পুত্র বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম বেপারীকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে।

 

শুক্রবার (বাদ জুমা) ২ টায় মরহুম আবুল কালাম বেপারী নিজ আঙ্গিনায় রাষ্ট্রীয়ভাবে সশস্ত্র সালাম,গার্ড অফ অনার প্রদান করা হয়। এই সময় গার্ড অফ অনার প্রধান করেন প্রথম দপায়,ফরিদগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুর নাহার,ফরিদগঞ্জ থানার তদন্ত কর্মকর্তা প্রদীপ মন্ডল ও তার সঙ্গীয় ফোর্স। ২য় দপায় গার্ড অফ অনার প্রদান করেন নৌবাহিনীর সঙ্গীয় ফোর্স।

 

মরহুমের স্মৃতিচারণ করেন ফরিদগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শহিদুল্লাহ তপাদার, সহকারী ডেপুডি কমান্ডার সরোয়ার হোসেন ও সফর আলী।

 

এতে উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও শহিদ আবদুল মজিদ পাটওয়াীর সুযোগ্য পুত্র আবুল হোসেন বাবুল পাটওয়ারী, মুক্তিযোদ্ধা আতিকুর রহমান পাটোয়ারী, আব্বাছ উদ্দিন, আবুল কালাম মোল্লা, হাবিব মজুমদার, মিজানুর রহমান মৃধা ১৪ নং দঃ ইউনিয়ন সাবেক চেয়ারম্যান প্রার্থী ও ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সহ-সভাপতি আজিজ মোল্লা, মরহুমের বড় ছেলে জুয়েল,ইউনিয়ন আওয়ামী লীগের নেতা হারুন মজুমদার, ১৪ নং ফরিদগঞ্জ দঃ ইউনিয়ন যুবদলের সভাপতি ইউসুফ হোসেন দিপু, দক্ষিণ ইউনিয়ন যুবদলের নেতা এমরান হোসেন পলাশসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ।

গত ৩১ আগস্ট দিবাগত রাত ১১টায়, ঢাকা CMSA মেডিকেলে তিনি ইন্তেকাল করেন ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।

মৃত্যু কালে তার বয়স হয়েছিল প্রায় ৮৫ বছর। তিনি স্ত্রী, ৪ পুত্র ও ৩ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। মরহুম আবুল কালাম বেপারী তার কর্মময় জীবনে দীর্ঘ দিন নৌবাহিনীতে কর্তব্যরত ছিলেন, তিনি নৌবাহিনীর দায়িত্ব পালনকালে বুলগেরিয়া প্রবাসে ও কর্মরত ছিলেন, তিনি রাজনৈতির দলের সাথে জড়িত ছিলেন, তিনি বিভিন্ন সামাজিক ও ধর্মীয় অঙ্গ সংগঠনের সাথে ছিলেন, তিনি একজন ধার্মিক ও ন্যায় পরায়ন লোক ছিলেন।

 

বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম বেপারী ১৯৭১ সালে দেশ স্বাধীনতা রক্ষার জন্য সংগ্রাম করে বীরের পরিচয় দিয়ে বীর মুক্তিযোদ্ধা খ্যাতি অর্জন করেন।তাদের অক্লান্ত সংগ্রামে বাংলাদেশ পেয়েছিল একটি স্বাধীন পতাকা,আমরা পেয়েছি একটি সার্বভৌমত্ব রাষ্ট্র। আমরা মহরমের বিদায়ী আত্মার মাগফেরাত কামনা করি। মরহুমের জানাজার নামাজ পড়ান উত্তর হর্নি ইসলামিয়া সিনিয়র আলিম মাদ্রাসা সহ সুপার ও মরহুমের বড় জামাতা মাওলানা শাহ আলম ভূঁইয়া, পরে তার পারিবারিক কবর স্হানে দাফন সম্পন্ন করা হয়।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost