1. admin@janatarchandpur.com : admin :
  2. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:১৩ অপরাহ্ন

প্রাইভেট ডায়াগনস্টিক সেন্টারগুলোতে প্রতিমাসে অভিযান করতে হবে;জেলা প্রশাসক কামরুল হাসান

ফাহাদ বিন হুমায়ূন (স্টাফ রিপোর্টার)
  • আপডেট টাইম : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৯ বার পঠিত

চাঁদপুর জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

 

চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন, প্রাইভেট ডায়াগনস্টিক সেন্টারগুলোতে প্রতিমাসে অন্তত একটি করে অভিযান করতে হবে। অভিযানগুলো যেন নিয়মিত হয় সেলক্ষ্যে সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দেন তিনি।

 

তিনি বলেন- প্রাইভেট ডায়াগনস্টিক সেন্টারগুলোতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যে অনুমতি লাগে, সে অনুমতির জন্যে মাদকদ্রব্য থেকে চিঠি দিয়ে, সে প্রক্রিয়া যেন সহজে হয়। নকল ওষুধের ব্যাপারেও সংশ্লিষ্টদেরকে নির্দেশনা দিয়ে দেয়া হবে।

 

রবিবার (১০ সেপ্টেম্বর) সকালে চাঁদপুর সার্কিট হাউজে জেলা প্রশাসনের আয়োজনে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন বলেন, ডেঙ্গু কমার কোন লক্ষণ চাঁদপুরে দেখতে পাচ্ছি না। এব্যাপারে সকলকে সচেতন থাকতে হবে। মানবপাচার ও চোরাচালান মামলাগুলো দ্রুত নিষ্পত্তি করতে প্রয়োজনীয় সকল ব্যবস্থা দ্রুত সম্পন্ন করা দরকার। হাইমচর ও শরিয়তপুর সীমান্ত নিয়ে যে সমস্যা রয়েছে, তার জন্যে মন্ত্রী মহোদয়ের সাথে কথা হয়েছে। বিষয়টি আলোচনায় বসে সমাধান করা সম্ভব। আশা করছি বিষয়টি অচিরেই সমাধান হয়ে যাবে।

 

শহরের পর্যটন কেন্দ্র মোলহেডে কার পার্কিং এর টোল আদায় সম্পর্কে বলেন, এটি রেলওয়ের জায়গা। যেহেতু তাদের সাথে কথা হয়েছে। তারা জানিয়েছে যে এটি তারা ইজারা দিয়েছে। আর ইজারার টাকা নির্ধারণ করা হয়েছে। যদি নির্ধারিত ইজারার টাকা থেকে তারা বেশি নেয়, তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

মুক্তিযোদ্ধাদের বিষয় নিয়ে জেলা প্রশাসক বলেন, বীর নিবাসের ঘর (প্রধানমন্ত্রী উপহার) গুলো যেন মানের হয় সেদিকে আমরা সবসময় সচেতন থাকি। আমাদের চেষ্টা থাকতে হবে যেন এ কাজগুলো খুব সাবধানে এবং সঠিকমানের হয়।

 

দুর্গাপূজার জন্যে যেখানে প্রতিমা নির্মিত হচ্ছে, সেখানে সিসিটিভির সাথে তা পর্যবেক্ষণ করতে হবে এবং স্বেচ্ছাসেবক টিম রাখতে হবে। সামাজিক অপরাধ প্রতিরোধ করতে হলে সামাজিকভাবে বিভিন্নভাবে কাজ করতে হবে। এক্ষেত্রে সম্প্রীতি সমাবেশের পাশাপাশি সচেতনামূলক সভাও করা দরকার।

 

সভায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন, গত আগষ্ট মাসে বাঙালি জাতির শোকের মাসে কোথায় কোন অপ্রীতিকর ঘটনা ঘটে নাই। ১৭টি চুরির ঘটনা সংঘটিত হয়েছিল যার মধ্যে ১৫টি চুরির মামলা নিষ্পত্তি হয়েছে। চাঁদপুরের জন সাধারণের বাসাবাড়িতে চুরির পাশাপাশি গরু চুরিরও প্রভাব রয়েছে। সেক্ষত্রে আমরা কসাইদের ওপর কড়া নজরদারি করবো।

 

তিনি আরো বলেন, গতমাসে তেমন কোন ঘটনা না ঘটলেও চলতি মাসে ২ টি মার্ডারের ঘটনা ঘটছে। একটি মৈশাদী ও অন্যটি হাজীগঞ্জে। মৈশাদীর ঘটনায় ইতিমধ্যে আসামীদের আটক করা হয়েছে। হাজীগঞ্জের মার্ডারটি স্থানীয় একটি সমস্যা। অনেকেই এটিকে অন্যভাবে প্রবাহিত করতে চাচ্ছে আসলে তা নয়। এটি একটি বিক্ষিপ্ত ঘটনা। এটিতে অন্যকোন বিষয় নিয়ে ভয় পাওয়ার কিছু নাই। চলতি মাসে ভোরে শহরের একটি স্বর্নের দোকানে চুরি হয়েছে। অচিরেই এ মামলার আসামীদের ধরতে সক্ষম হবো ইনশাআল্লাহ। গড়ে খুন হচ্ছে চাঁদপুরে মাসে ২ টি অথচ মাসে গড়ে ৩০ টির মত আত্মহত্যা ঘটনা ঘটেছে। আত্মহত্যা কোন সমাধান নয়। এ বিষয়ের ওপর আমাদেরকে কাজ করতে হবে এবং সচেতনামূলক কিছু করতে হবে।

 

মাদক নিয়ে পুলিশ সুপার বলেন, মাদককে দমন করতে হলে মাদকসেবীদের চিহ্নিত করে তাদের কাউন্সিলিং করতে হবে। অন্যথায় মাদককে দমন করা কষ্টকর হয়ে যাবে। কারণ মাদকসেবীরা তাদের চাহিদা পূরণ করতে মাদক ক্রয় করে আনবেই।

 

আমরা কিশোর গ্যাংদের অবস্থানের ছবি তুলে আনছি এ জন্য যে কিশোর গ্যাংদের ধরে আনলে যেন তাদের অভিভাবকদের দেখানো যায়। অনেক সময় অভিভাবকরা পুলিশদেরই অপবাদ দেয়। এক্ষেত্রে অভিভাবকদের সচেতন থাকতে হবে।

 

আগামী মাসে হিন্দু ধর্মালম্বীদের ধর্মীয় বড় উৎসব দুর্গাপূজা। গতবছর চাঁদপুর জেলা থেকে অপ্রীতিকর একটি ঘটনা ঘটেছিলো। গোয়েন্দা তথ্য মতে এবছরও আগামী সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দুর্গাপূজায় একটি চক্র ষড়যন্ত্র করতে পারে। এব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে।

সভায় আরো বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, সিভিল সার্জন ডা. মোহাম্মদ সাহাদাৎ হোসেন, ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ কে এম মাহবুবুর রহমান, এনএসআই এর উপ-পরিচালক শাহ এমরান আহমেদ, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের নির্বাচিত কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ, পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. রনজিত রায় চৌধুরী, হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নূর হোসেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক একেএম দিদারুল আলম।

 

আলোচনা সভার শুরুতে আলোচ্য বিষয় নিয়ে ডকুমেন্টারি উপস্থাপন করেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (এডিএম) এ এস এম মোসা। সভায় আইন শৃঙ্খলা কমিটির সদস্য ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost