1. admin@janatarchandpur.com : admin :
  2. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:২৯ অপরাহ্ন

প্রাইভেট ডায়াগনস্টিক সেন্টারগুলোতে প্রতিমাসে অভিযান করতে হবে ; জেলা প্রশাসক কামরুল হাসান

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪১ বার পঠিত

ফাহাদ বিন হুমায়ূন॥ চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন, প্রাইভেট ডায়াগনস্টিক সেন্টারগুলোতে প্রতিমাসে অন্তত একটি করে অভিযান করতে হবে। অভিযানগুলো যেন নিয়মিত হয় সেলক্ষ্যে সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দেন তিনি।

 

তিনি বলেন- প্রাইভেট ডায়াগনস্টিক সেন্টারগুলোতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যে অনুমতি লাগে, সে অনুমতির জন্যে মাদকদ্রব্য থেকে চিঠি দিয়ে, সে প্রক্রিয়া যেন সহজে হয়। নকল ওষুধের ব্যাপারেও সংশ্লিষ্টদেরকে নির্দেশনা দিয়ে দেয়া হবে।

 

রবিবার (১০ সেপ্টেম্বর) সকালে চাঁদপুর সার্কিট হাউজে জেলা প্রশাসনের আয়োজনে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন বলেন, ডেঙ্গু কমার কোন লক্ষণ চাঁদপুরে দেখতে পাচ্ছি না। এব্যাপারে সকলকে সচেতন থাকতে হবে। মানবপাচার ও চোরাচালান মামলাগুলো দ্রুত নিষ্পত্তি করতে প্রয়োজনীয় সকল ব্যবস্থা দ্রুত সম্পন্ন করা দরকার। হাইমচর ও শরিয়তপুর সীমান্ত নিয়ে যে সমস্যা রয়েছে, তার জন্যে মন্ত্রী মহোদয়ের সাথে কথা হয়েছে। বিষয়টি আলোচনায় বসে সমাধান করা সম্ভব। আশা করছি বিষয়টি অচিরেই সমাধান হয়ে যাবে।

 

শহরের পর্যটন কেন্দ্র মোলহেডে কার পার্কিং এর টোল আদায় সম্পর্কে বলেন, এটি রেলওয়ের জায়গা। যেহেতু তাদের সাথে কথা হয়েছে। তারা জানিয়েছে যে এটি তারা ইজারা দিয়েছে। আর ইজারার টাকা নির্ধারণ করা হয়েছে। যদি নির্ধারিত ইজারার টাকা থেকে তারা বেশি নেয়, তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

মুক্তিযোদ্ধাদের বিষয় নিয়ে জেলা প্রশাসক বলেন, বীর নিবাসের ঘর (প্রধানমন্ত্রী উপহার) গুলো যেন মানের হয় সেদিকে আমরা সবসময় সচেতন থাকি। আমাদের চেষ্টা থাকতে হবে যেন এ কাজগুলো খুব সাবধানে এবং সঠিকমানের হয়।

 

দুর্গাপূজার জন্যে যেখানে প্রতিমা নির্মিত হচ্ছে, সেখানে সিসিটিভির সাথে তা পর্যবেক্ষণ করতে হবে এবং স্বেচ্ছাসেবক টিম রাখতে হবে। সামাজিক অপরাধ প্রতিরোধ করতে হলে সামাজিকভাবে বিভিন্নভাবে কাজ করতে হবে। এক্ষেত্রে সম্প্রীতি সমাবেশের পাশাপাশি সচেতনামূলক সভাও করা দরকার।

 

সভায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন, গত আগষ্ট মাসে বাঙালি জাতির শোকের মাসে কোথায় কোন অপ্রীতিকর ঘটনা ঘটে নাই। ১৭টি চুরির ঘটনা সংঘটিত হয়েছিল যার মধ্যে ১৫টি চুরির মামলা নিষ্পত্তি হয়েছে। চাঁদপুরের জন সাধারণের বাসাবাড়িতে চুরির পাশাপাশি গরু চুরিরও প্রভাব রয়েছে। সেক্ষত্রে আমরা কসাইদের ওপর কড়া নজরদারি করবো।

 

তিনি আরো বলেন, গতমাসে তেমন কোন ঘটনা না ঘটলেও চলতি মাসে ২ টি মার্ডারের ঘটনা ঘটছে। একটি মৈশাদী ও অন্যটি হাজীগঞ্জে। মৈশাদীর ঘটনায় ইতিমধ্যে আসামীদের আটক করা হয়েছে। হাজীগঞ্জের মার্ডারটি স্থানীয় একটি সমস্যা। অনেকেই এটিকে অন্যভাবে প্রবাহিত করতে চাচ্ছে আসলে তা নয়। এটি একটি বিক্ষিপ্ত ঘটনা। এটিতে অন্যকোন বিষয় নিয়ে ভয় পাওয়ার কিছু নাই। চলতি মাসে ভোরে শহরের একটি স্বর্নের দোকানে চুরি হয়েছে। অচিরেই এ মামলার আসামীদের ধরতে সক্ষম হবো ইনশাআল্লাহ। গড়ে খুন হচ্ছে চাঁদপুরে মাসে ২ টি অথচ মাসে গড়ে ৩০ টির মত আত্মহত্যা ঘটনা ঘটেছে। আত্মহত্যা কোন সমাধান নয়। এ বিষয়ের ওপর আমাদেরকে কাজ করতে হবে এবং সচেতনামূলক কিছু করতে হবে।

 

মাদক নিয়ে পুলিশ সুপার বলেন, মাদককে দমন করতে হলে মাদকসেবীদের চিহ্নিত করে তাদের কাউন্সিলিং করতে হবে। অন্যথায় মাদককে দমন করা কষ্টকর হয়ে যাবে। কারণ মাদকসেবীরা তাদের চাহিদা পূরণ করতে মাদক ক্রয় করে আনবেই।

 

আমরা কিশোর গ্যাংদের অবস্থানের ছবি তুলে আনছি এ জন্য যে কিশোর গ্যাংদের ধরে আনলে যেন তাদের অভিভাবকদের দেখানো যায়। অনেক সময় অভিভাবকরা পুলিশদেরই অপবাদ দেয়। এক্ষেত্রে অভিভাবকদের সচেতন থাকতে হবে।

 

আগামী মাসে হিন্দু ধর্মালম্বীদের ধর্মীয় বড় উৎসব দুর্গাপূজা। গতবছর চাঁদপুর জেলা থেকে অপ্রীতিকর একটি ঘটনা ঘটেছিলো। গোয়েন্দা তথ্য মতে এবছরও আগামী সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দুর্গাপূজায় একটি চক্র ষড়যন্ত্র করতে পারে। এব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে।

 

সভায় আরো বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, সিভিল সার্জন ডা. মোহাম্মদ সাহাদাৎ হোসেন, ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ কে এম মাহবুবুর রহমান, এনএসআই এর উপ-পরিচালক শাহ এমরান আহমেদ, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের নির্বাচিত কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ, পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. রনজিত রায় চৌধুরী, হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নূর হোসেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক একেএম দিদারুল আলম।

 

আলোচনা সভার শুরুতে আলোচ্য বিষয় নিয়ে ডকুমেন্টারি উপস্থাপন করেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (এডিএম) এ এস এম মোসা। সভায় আইন শৃঙ্খলা কমিটির সদস্য ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

চাঁদপুর জেলা পুলিশের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ।। সোমবার (১১সেপ্টেম্বর’২৩ খ্রিঃ) চাঁদপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম এর সভাপতিত্বে মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় চাঁদপুর জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং সেবার মাধ্যমে সাধারণ জনগণকে অপরাধ সম্পর্কে অবহিত করণ, গ্রেফতারি পরোয়ানা তামিল, রুজুকৃত মামলা সমূহ কেইস টু কেইস বিশ্লেষণ করা সহ তদন্তের মান বৃদ্ধি এবং তদন্তে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের লক্ষ্যে পুলিশ সুপার দায়িত্বপ্রাপ্ত সকল কর্মকর্তাদের গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন।

এসময় তিনি, মামলা তদন্ত, ওয়ারেন্ট তামিল, সিডিএমএস ব্যবস্থাপনা, মাদক উদ্ধার, চুরি, দস্যুতা, ইভটিজিং, জঙ্গীবাদ, সাইবার ক্রাইম, বাল্য বিবাহ, কিশোর অপরাধ, পারিবারিক সহিংসতা, নারী ও শিশু নির্যাতন, ট্রাফিক ব্যবস্থাপনাসহ, সমসাময়িক বিভিন্ন সমস্যা, আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ইস্যুতে সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন।

উক্ত মাসিক অপরাধ সভার সঞ্চালনা করেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) রাশেদুল হক চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ইয়াসির আরাফাত, সহকারি পুলিশ সুপার (কচুয়া সার্কেল) মোঃ আবুল কালাম চৌধুরীসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ।

পিবিআই’র দক্ষ তদন্তের ফলাফল ৩৬ ঘন্টার ব্যবধানে প্রধান আসামিসহ আটক -২

 

 

স্টাফ রিপোর্টার।। গোপালগঞ্জের গৃহবধূ শীলা খানম (২৮) কে বিয়ে করতে অস্বীকৃতি জানান তার পরকিয়া প্রেমিক রাজিব মজুমদার। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে বহু দেন দরবার হলেও সুরাহ না হওয়ায় কৌশলে চাঁদপুর এনে গলা টিপে হত্যা করে বাগানে ফেলে যায় ঘাতক রাজিব ও তার সহযোগীরা।

 

৯ সেপ্টেম্বর শনিবার সকালে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, পিবিআই এর চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার মো. মোস্তফা কামাল রাশেদ।

 

এর আগে ৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার চাঁদপুর সদর উপজেলার মৈশাদী ইউনিয়নের একটি বাগান থেকে শীলা খানমের মরদেহ উদ্ধার করে পুলিশ।

 

এ ঘটনার ৩৬ ঘন্টার মধ্যে হত্যার সাথে জড়িত প্রধান আসামি রাজিব মজুমদার (২১) ও তার সহযোগী বন্ধু মো. কামরুল হাসান হৃদয় (২২) কে গ্রেফতার করেছে চাঁদপুর পিবিআই। মৃত শীলা খানম গোপালগঞ্জ সদর উপজেলার আড়য়া কংশুর গ্রামের মুনছার শেখের মেয়ে এবং মো. ইউসুফ আলীর স্ত্রী।

 

পিবিআই এর চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার মো. মোস্তফা কামাল রাশেদ বলেন, প্রধান আসামি রাজীব মজুমদার গোপালগঞ্জের একটি জুয়েলারি দোকানে চাকরির সুবাদে পরিচয় হয় স্থানীয় গৃহবধূ শীলা খানমের সাথে। পরে তাদের মধ্যে পরকীয়া ও শারীরিক সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে শীলা বেগম তাকে বিয়ের জন্য চাপ প্রয়োগ করে।

 

এরপর তার পরকীয়া প্রেমিক রাজীব মজুমদার পরিকল্পনা মতো শীলা বেগমকে ৬ সেপ্টেম্বর ‘২৩ খ্রিঃ বিকেল ৪টায় টুঙ্গিপাড়া এক্সপ্রেস বাসযোগে রাজধানী ঢাকার গুলিস্তান আসলে ওখান থেকে তারা সদরঘাট লঞ্চ টার্মিনালে এসে রাত ৯টা ৪০ মিনিটে ঢাকা থেকে ছেড়ে আসা ময়ূর লঞ্চের কেবিন চড়ে চাঁদপুরে নিয়ে আসে। তার উদ্দেশ্য ছিলো লঞ্চযোগে চাঁদপুর আসার পথেই শীলাকে হত্যা করে নদীতে ফেলে দিবে।

 

কিন্তু সে পরিকল্পনা ব্যার্থ হওয়ায় মৈশাদী ইউনিয়নের একটি বাগান বাড়িতে এনে অপর ২ বন্ধুর সহযোগিতায় শীলাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়।

 

সুপার মো. মোস্তফা কামাল রাশেদ আরো জানান,

এ হত্যাকাণ্ডের ৩৬ ঘন্টার মধ্যে আমরা প্রধান আসামি রাজিব মজুমদার ও তার সহযোগী বন্ধু মো. কামরুল হাসান হৃদয়কে গ্রেফতার করতে সক্ষম হই। এসময় শীলা বেগম ও আসামীর মোবাইল ফোন জব্দ করেছি। প্রধান আসামি রাজিব মজুমদার ৫টি ফেসবুক আইডির মাধ্যমে বিভিন্ন নারীর সাথে পরকীয়া প্রেম করে আসছিলো।

 

চাঁদপুর জেলা অনলাইন প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন

 

‘মুহুর্তেই পাশে থাকার অঙ্কীকার’ এই স্লোগানকে ধারণ করে চাঁদপুরে ২০১৭ সালের ৪ঠা সেপ্টেম্বর একঝাঁক গণমাধ্যমকর্মীদের নিয়ে প্রতিষ্ঠিত জেলা অনলাইন প্রেসক্লাবের ত্রি-বার্ষিক সম্মেলনে ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

এই উপলক্ষ্যে শুক্রবার (৮ই সেপ্টেম্বর) বিকেলে অনাড়ম্বর এক আয়োজনের মধ্য দিয়ে নব-গঠিত পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা প্রদান করেন চাঁদপুর অনলাইন প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা ও পুনঃনির্বাচিত সাধারণ সম্পাদক ডাঃ আশিক খান।

চাঁদপুর অনলাইন প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা ও পুনঃনির্বাচিত সভাপতি সহকারী অধ্যাপক ডাঃ শেখ মহসীনের সভাপতিত্বে এ সময় মাননীয় প্রধানমন্ত্রীর ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে নবনির্বাচিত নেতৃবৃন্দ দেশ ও জাতির কল্যাণে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক বক্তব্য তুলে ধরে সংগঠনকে এগিয়ে নেওয়ার শপথ করেন।

এসময় খুব শিঘ্রই দেশবরেন্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে আড়ম্বর এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই কমিটি অভিষিক্ত হবেন বলে জানিয়েছেন নেতৃবৃন্দ।

সহকারী অধ্যাপক ডাঃ শেখ মহসীনকে সভাপতি, ডাঃ মো: আশিক খানকে সাধারণ সম্পাদক ও গিয়াস উদ্দিন রানাকে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট গঠিত জেলা অনলাইন প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটির অন্যান্যরা হলেন- সহ-সভাপতি এরশাদ খান (চাঁদপুর সময়), মাকসুদুল আলম (চাঁদপুর টুডে.কম), অ্যাড. নাজমুন নাহার অনি (দেশ সংবাদ), মো: কামরুল হাসান (নিউজ মিডিয়া), আবদুল মান্নান সাগর (প্রেস নিউজ২৪.কম), গিয়াসউদ্দিন নান্নু (চাঁদপুর কথা.কম), যুগ্ন-সাধারণ সম্পাদক নুরুল করিম সুমন (বাংলার মুখ নিউজ২৪.কম), মিঞা মোহাম্মদ মামুন (গ্রীণ বাংলা নিউজ.কম), আমান উল্যাহ আমান (দ্যা ডেইলি এশিয়ান এইজ), অ্যাড. মোহাম্মদ আলী মজুমদার (বিডি কারেন্ট নিউজ২৪.কম) সাংগঠনিক সম্পাদক এস.আর শাহ আলম (সোনালী চাঁদপুর নিউজ.কম), মো. মাহফুজুর রহমান (সময়ের কন্ঠস্বর.কম), মনির হোসেন সজিব (বাংলার সংবাদ.কম), ফরিদুল আলম রুপন (বাংলার বায়ান্নো.কম) অর্থ বিষয়ক সম্পাদক সুফী খায়রুল আলম খোকন (বিডি কারেন্ট নিউজ২৪.কম) তৌহিদুর রহমান আরিফ (বিডিসিএন২৪.কম), দপ্তর সম্পাদক শুভ কর্মকার (দুর্নীতির সন্ধানে.কম), আরিফুল সজিব (গ্রীণ বাংলা নিউজ২৪.কম), বোরহান উদ্দিন রিফাত (বিডিসিএন২৪.কম), আইন বিষয়ক সম্পাদক অ্যাড. হান্নান কাজী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শেখ এমদাদুল হাসান (চাঁদপুর কথা.কম), মো: মুছা তপদার (চ্যানেল চাঁদপুর), প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: তানভীর হাসান (নাগরিক বার্তা.কম), নবীন ভূঁইয়া, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ ওমর ফারুক (ম্যাক্স টিভি), প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম (চাঁদপুর সংবাদ.কম) মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক ছায়রা বেগম ফারিয়া, মিসেস লায়লা আক্তার (দেশ সংবাদ), সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম (এশিয়ান টিভি), ধর্ম বিষয়ক সম্পাদক ওমর শরীফ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাগর চন্দ্র স্বপন, শাহ কাজল আহমেদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মাসুম হোসেন শিপন, মানবাধিকার বিষয়ক সম্পাদক শেখ রাসেল সুমন (চাঁদপুর কন্ঠ), ত্রাণ ও পূনর্বাসন সম্পাদক জাহাঙ্গীর হোসেন (যমুনা পোস্ট), সমাজকল্যান বিষয়ক সম্পাদক শিবু চন্দ্র দাস, আপ্যায়ণ বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন পাটওয়ারী, ত্রাণ ও পূনর্বাসন বিষয়ক সম্পাদক অ্যাড. মোহাম্মদ আলী মজুমদার।

এছাড়াও নির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন- মাহবুবুর রহমান সেলিম, সাইফুল ইসলাম রনি (বিডিপি নিউজ), সাইফুল ইসলাম সিফাত (প্রিয় চাঁদপুর), মুজিবুর রহমান রনি (মেঘনা পোস্ট), সাইফুল ইসলাম (হৃদয়ে চাঁদপুর), জাহাঙ্গীর হোসেন (জাগ্রত দেশ),গাজী মো. আবদুল গনি, আবু তালেব, ফাহাদ বিন হুমায়ূন (স্টাফ রিপোর্টার) ও কে.এম হাসান ( জাতীয় দৈনিক সন্ধ্যাবানী)।

 

সড়ক দুর্ঘটনায় ফরিদগঞ্জের যুবকের মৃত্যু

 

সড়ক দুর্ঘটনায় হাজীগঞ্জ ডিগ্রি কলেজের শিক্ষার্থী ও ফরিদগঞ্জের যুবক মো. রাশেদুর রহমানের (১৯) মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকালে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এর আগে বুধবার রাতে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।

 

নিহত রাশেদুর রহমান হাজীগঞ্জ ডিগ্রি কলেজের ডিগ্রি প্রথম বর্ষের শিক্ষার্থী। সে ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি পূর্ব ইউনিয়নের পূর্ব শ্রী-কালিয়া গ্রামের সফিক মৌলভী হুজুরদের বাড়ির খোরশেদ আলমের ছেলে।

 

জানা যায়, বুধবার বিকালে সিএনজিচালিত স্কুটার ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে রাশেদসহ চারজন গুরুতর আহত হয়। আহতরা হলেন, সিএনজি চালক ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি গ্রামের চৌকিদার বাড়ির মিনহাজুর রহমান (২৬), যাত্রী একই গ্রামের কর্মকার বাড়ির দুলাল কর্মকারের ছেলে বিজয় কর্মকার (২০) ও মতলব দক্ষিণ উপজেলার শীলমন্ডি গ্রামের বড়বাড়ি আইয়্যুব আলীর ছেলে শহীদুল ইসলাম (২৭)।

আহতরা সবাই কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

 

এ ঘটনায় পুলিশ দুর্ঘটনা কবলিত সিএনজি ও পিকআপ জব্দ করে হাজীগঞ্জ থানায় নিয়ে আসে।

 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বুধবার বিকালে হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কের হাজীগঞ্জ উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নের সেন্দ্রা পেট্রোল পাম্প সংলগ্ন এলাকায় হাজীগঞ্জমুখী পিকআপ ও রামগঞ্জমুখী সিএনজিচালিত স্কুটারের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে সিএনজির চালক ও যাত্রীসহ চারজন গুরুতর আহত হন।

 

এসময় স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে পরিবারের সদস্যরা গুরুতর আহত মিনহাজুর রহমান, বিজয় কর্মকার ও শহীদুল ইসলামকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। কিন্তু অজ্ঞাত হওয়ায় গুরুতর আহত রাশেদুর রহমানের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ছিলেন। পরে চিকিৎসাধীন অবস্থায় ওই রাতেই রাশেদুর রহমানের মৃত্যু হয়।।

 

এ বিষয়ে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ জানান, অভিযোগ না থাকায় এবং লিখিত আবেদনের ভিত্তিতে ময়নাতদন্ত ছাড়া রাশেদুর রহমানের মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। তিনি বলেন, দূর্ঘটনা কবলিত সিএনজি ও পিকআপ জব্দ আছে। পরবর্তীতে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

জাতীয় পার্টিই পারে দেশের মানুষকে অর্থনৈতিক মুক্তি, খাদ্য নিরাপত্তা এবং স্মার্ট বাংলাদেশ উপহার দিতে

 

কে.এম. হাছান ।। জাতীয় পার্টির চেয়ারম্যানের বৈদেশিক বাণিজ্য ও বিনিয়োগ উপদেষ্টা ও চাঁদপুর জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি শেখ সাজ্জাদ রশিদ সুমন বলেছেন, পল্লীবন্ধু সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টির দীর্ঘ শাসনামলের উন্নয়ন এদেশের আপামোর মানুষ আজো ভুলে নি। ফরিদগঞ্জ উপজেলার যেই প্রান্তেই যাই না কেন, সাধারণ মানুষদের কাছে জাতীয় পার্টি ও এরশাদের কথা জিজ্ঞাসা করলেও তারা এখনো সেই আমলকে স্বর্ণযুগ বলেন। অর্থাৎ জাতীয় পার্টিই পারে এদেশর মানুষকে অর্থনৈতিক মুক্তি, খাদ্য নিরাপত্তা এবং স্মার্ট বাংলাদেশ উপহার দিতে। আমাদের দলের সম্মানিত চেয়ারম্যান জি এম কাদের এমপি মহোদয়ের নেতৃত্বে আমরা সেই লক্ষ্যে কাজ করছি। আমার বিশ্বাস সেই দিন বেশি দুরে নয়, আবারো মানুষ লাঙ্গল এর জয়গান গাইবে। শ্লোগানে মুখরিত হবে পথপ্রান্তর। আগামী নির্বাচনে জাতীয় পার্টিকে লাঙ্গল প্রতীকে ভোট দিয়ে পল্লী বন্ধুর স্বপ্ন রূপসী বাংলা গড়তে সহায়তা করুণ। আমার জন্য আপনারা পাঁচ মাস কাজ করেন, আমি আপনাদের জন্য পাঁচ বছর কাজ করব। দলমত নির্বিশেষে আপনারা আমাদের পাশে থাকলে আমি আপনাদের স্বপ্নপূরণে কাজ করব।

বুধবার (৬ সেপ্টেম্বর’২৩ খ্রিঃ) ফরিদগঞ্জের বালিথুবা পশ্চিম ইউনিয়নে গণসংযোগ ও পথসভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন। তিনি আরো বলেন, আগামী দিনের স্মার্ট ফরিদগঞ্জ উপজেলা নিয়ে আমার দৃঢ়পরিকল্পনা আছে। আপনারা আলোর পথে আসেন, সঠিক মানুষটিকে টেনে নিন, আমি সুযোগ পেলে বাংলাদেশের তিনশ নির্বাচনি আসনের মধ্যে চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসন হবে রোল মডেল। আপনাদের পরিবারের ভালো চাইলে তথা পুরো ফরিদগঞ্জের ভালো চাইলে আমি আপনাদের কাছে এসেছি আপনারা আমাকে টেনে নিন।

এসময় উপজেলা জাতীয় পার্টির সভাপতি আব্দুল আউয়াল মিয়াজী, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাউদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজ শেখ, উপজেলা জাতীয় যুব সংহতির আহবায়ক মো. আনোয়ার হোসেন বাবলু শেখ, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সমাজের সদস্য সচিব শিবলু সবুজ, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাবেক সাহিত্য বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান সহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

জেলা অনলাইন প্রেসক্লাব সভাপতি শেখ মহসীনের মামা মাও: আব্দুল মতিন’র ইন্তেকাল

 

প্রেস বিজ্ঞপ্তি।। চাঁদপুর জেলা অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি বিডি কারেন্ট নিউজ ২৪ এর সম্পাদক সহকারী অধ্যাপক ডাক্তার শেখ মহসীন এর একমাত্র মামা মাওলানা আব্দুল মতিন অদ্য সকাল ৬ :৩০ মিনিটে ইহকালের মায়া ত্যাগ করে মহান স্রষ্টার ডাকে পরপারে চলে যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

 

মরহুমের মৃত্যুতে গভীর শোক ও শোকাবিভূত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারী, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ নাসির উদ্দিন আহমেদ, সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মোঃ ইউসুফ গাজী, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম দুলাল পাটোয়ারী,যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, আলহাজ্ব এডভোকেট মজিবুর রহমান ভূঁইয়া, সাবেক শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম ভূঁইয়া,জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য আলহাজ্ব এডভোকেট জসিম উদ্দিন পাটোয়ারী, যুবলীগের যুগ্ন আহবায়ক সালাউদ্দিন মোহাম্মদ বাবদ, যুবলীগের যুগ্ন আহবায়ক সাবেক ছাত্রনেতা মাহফুজুর রহমান টুটুল ভূঁইয়া।

 

এছাড়াও শোক জানিয়েছেন চাঁদপুর পৌর পরিষদের ১২ নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান দর্জি, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলমগীর গাজী, সদর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি নাজমুল হোসেন পাটোয়ারী, আদর্শ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের অধ্যক্ষ আলহাজ্ব ডাক্তার মোঃ আতাহার আলী, চাঁদপুর অনলাইন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ডাক্তার আশিক খান, সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন রানা সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও সর্ব মহল শোক প্রকাশ করেন। অদ্য বাদ আছর মরহুমের নামাজের জানাজা অনুষ্ঠিত হইবে।

 

চাঁদপুরে যাত্রীবাহী ট্রলার থেকে ১৫ লাখ মিটার কারেন্টজাল জব্দ করেছে কোস্টগার্ড

ফাহাদ বিন হুমায়ূন ॥ চাঁদপুরের মেঘনা মোহনায় পাশ্ববর্তী জেলা শরীয়তপুর থেকে আসা যাত্রাবাহী ট্রলারে অভিযান চালিয়ে ১৫ লাখ ১০হাজার মিটার নতুন কারেন্টজাল জব্দ করে কোষ্টগার্ড।

 

১০ সেপ্টেম্বর’২৩খ্রিঃ দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড চাঁদপুর স্টেশন ও চাঁদপুর সদর উপজেলা মৎস্য বিভাগ যৌথ অভিযান পরিচালনা করে এসব কারেন্টজাল জব্দ করে।

রবিবার সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম।

 

তিনি বলেন, রবিবার দুপুর ১টা হতে বেলা ২ পর্যন্ত পর্যন্ত বাংলাদেশ কোস্ট গার্ড চাঁদপুর ষ্টেশন এবং সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তার দপ্তর এর যৌথ উদ্যোগে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় মেঘনা নদীর মোহনায় যাত্রী বাহী ট্রলারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় আনুমানিক ১৫ লাখ ১০ হাজর মিটার নতুন কারেন্ট জাল পরিবহনরত অবস্থায় জব্দ করা হয়। তবে ট্রলারে কেউ কারেন্ট জালের মালিক দাবী না করায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

 

অভিযানে উপস্থিত ছিলেন সদর উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মোঃ জামিল হোসেন, কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের চীফ পেটি অফিসার এম শফিকুল ইসলাম এবং কোস্ট গার্ডের টহল সদস্যরা। পরে মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost