1. admin@janatarchandpur.com : admin :
  2. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন

মূল্যবৃদ্ধি রুখতে প্রতিটি হিমাগারে একজন করে ট্যাগ অফিসার বসানোর হুশিয়ারি; জেলা প্রশাসক

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬১ বার পঠিত

স্টাফ রিপোর্টার ।। চাঁদপুর জেলা কৃষি বিপনন সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

 

২৯ সেপ্টেম্বর ‘২৩ খ্রিঃ (মঙ্গলবার) জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

 

সভায় জেলা প্রশাসক বলেন, সরকারের বেধে দেওয়া নির্ধারিত দামে আলু, পেঁয়াজ ও ডিমসহ সকল নিত্যপন্য বিক্রি করতে হবে। কোনভাবেই অতিমুনাফার জন্য পন্যের দাম বাড়ানো যাবে না, তাহলে ব্যবস্থা গ্রহন করা হবে। বানিজ্য মন্ত্রনালয় থেকে নিত্যপন্যের দাম নির্ধারন করে দেওয়া হয়েছে, আমরা সেট্ বাস্তবায়ন করবো।

 

কোল্ড স্টোরেজ ব্যবসয়িদের উদ্দেশ্যে ডিসি বলেন, চাঁদপুরে কোল্ড স্টোরেজ এ যে পরিমান আলু রয়েছে তাতে দাম বাড়ার কোন যুক্তি নেই। মজুদদাদের সাথে আতআত করে যদি আপনারা সরকার নির্ধারিত দাম মেনে না চলেন তাহলে আমরা ব্যস্থা নিতে বাধ্য হবো। সাধারণ মানুষের পাতে প্রতিদিন আলু প্রয়োজন তাই, এ পন্য নিয়ে তাবহানা চলবে না। দাম নিন্ত্রয়নে না আসলে আমি চাঁদপুরের বাহির থেকে আলু এনে বিক্রির ব্যবস্থা করবো। তখন বলতে পারবেন না আমাদের ব্যবসার ক্ষতি হচ্ছে। বিগত কোন এক বছরের ব্যবসায় লস হয়েছে তা এরবছরের এসে;দাম বাড়িয়ে পুষিয়ে নিবেন তা চলতে দেওয়া যাবে না। প্রয়োজন পরলে প্রতিটি হিমাগারে একজন করে ট্যাগ অফিসার বসিয়ে দেব, তখন দেখবো আপনারা মূল্যবৃদ্ধিতে কি করে কারসাজি করেন।

 

অতিরিক্ত জেলা প্রশাসক বশির আহমেদ এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, চাঁদপুর নৌ পুলিশের নবাগত অতিরিক্ত পুলিশ সুপার শ্রীমা চাকমা, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ গোলাম মেহেদী হাসান, জেলা মার্কেটিং কর্মকর্তা কামরুজ্জামান জেলা কৃষি কর্মকর্তা ড. শাফায়েত আহমেদ, ভোক্তা অধিকারের সহকারী পরিচালক নূর হোসেন, জেলা মার্কেটিং অফিসার কামরুজ্জামান, জেলা ক্যাবের দপ্তর সম্পাদক মোঃ বিপ্লব সরকারসহ বিভিন্ন কোল্ড স্টোরেজ এর মালিক, ম্যানেজার, আলু ও পেয়াজ ব্যবসায়িগণ।

 

সভায় চাঁদপুর জেলা হোটেল নেস্তোরা মালিক সমিতির সভাপতি নুরুল ইসলাম লালু, সাধারণ সম্পাদক মাসুদ আখন্দ, যুগ্ম সম্পাদক মাইনুল ইসলাম, পালবাজার ব্যবসায়ি সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, বিভিন্ন কোল্ড স্টোরেজ এর মালিক, ম্যানেজার, আলু, পেয়াজ ও ডিম ব্যবসায়িগণ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost