1. admin@janatarchandpur.com : admin :
  2. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন

ফরিদগঞ্জে পোয়াঁ রনাতলী গ্রামের রাস্তার বেহাল দশা

জাকির হোসেন, ফরিদগঞ্জ
  • আপডেট টাইম : শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০৪ বার পঠিত

চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার ১৪ নং ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের পূর্ব পোয়াঁ দাস বাড়ি হইতে পশ্চিম পোয়াঁ ও রনাতলী গ্রামের ৩ কিলোমিটার রাস্তার বেহাল দশা।

 

 

স্থানীয় জনগন চলচলে ভোগান্তি শিকার হয়। দেখার কেউ নেই। বর্ষা মৌসুম আসলেই এই রাস্তাটি হাঁটা, চলার অনুপযোগী হয়ে পড়ে। একটু বৃষ্টি হলেই রাস্তার দু-পাশে পানি জমে থাকে। এই রাস্তাটি দিয়েই প্রতিদিন স্কুল, কলেজ, মাদ্রাসার পড়ুয়া ছাত্র ছাএী ও নিয়মিত আসা- যাওয়া করে এবং দুর্ঘটনার শিকার হয়। বর্ষা ও খরা মৌসুমে সিএনজি,অটোরিকশা, সাইকেল, মোটর সাইকেল, ভ্যানগাড়ী সহ দুর্ঘটনার স্বীকার হয়। প্রায়ই এক্সিডেন্ট হয়। একজন মুমুর্ষ রোগী, ও ডেলীভারি রোগী,রাতে বা দিনে কালির বাজার, ফরিদগঞ্জ, চাঁদপুর নিতে হলে জরুরীভাবে কোন গাড়ির ড্রাইভার আসতে রাজি হয় না। পরিবহনের অভাবে অনেকে বাড়িতেই মৃত্যু বরন করেছে তার ও বহু প্রমান আছে।

 

নির্বাচনের সময় মেম্বার, চেয়ারম্যানগন রাস্তাটি করার প্রতিশ্রুতি দিলেও বিগত ৫০ বছরেও কোন সংস্কার হয়নি! নির্বাচন হওয়ার পর নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারগণ এই সড়কের বেহাল দশার বিষয়টি ভুলে যান। ৩ টি গ্রামে প্রায় ২৫ হাজার লোকের একমাত্র চলাচলের পথ এটি। মাঝে মাঝে স্থানীয় যুবকেরা তাদের নিজস্ব উদ্যোগে রাস্তায় মাটি পেলে সংস্কার করে থাকে। এ সড়কটির ব্যপারে স্থানীয় লোকজন ইতিপূর্বে স্থানীয় ইউপি সদস্য হতে শুরু করে ইউপি চেয়ারম্যান, উপজেলার চেয়ারম্যান, ও স্থানীয় সরকার প্রকৌশলী, এমনকি এমপি ও সচিব পর্যায়ে আবেদন করা হয়েছে। সরকারি লোকজন এসে দেখে গিয়েছে আজও তার কোন সূরাহ হয়নি। তাই অতি দ্রুত এই কাচা রাস্তাটি পাকা করণে সংশ্লিষ্ট দপ্তরের সুদৃষ্টি কমনা করছে স্থানীয় ভুক্তভোগী জনসাধারণ।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost