1. admin@janatarchandpur.com : admin :
  2. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন

ফরিদগঞ্জে গাছের ডাল কাটা নিয়ে ঝগড়ায় প্রতিপক্ষের ধাক্কা একজনের মৃত্যু

কে. এম. হাসান, ফরিদগঞ্জ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩
  • ৫৯ বার পঠিত

গাছের ডাল কাটার ঘটনা কেন্দ্র করে কথা কাটাকাটির এক পর্যায়ে প্রতিপক্ষের ধাক্কা খেয়ে মাটিতে পড়ে সুভাষ বাউল(৫৫) নামে এক জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুরে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি পশ্চিম ইউনিয়নের লাউতলী গ্রামে এই ঘটনা ঘটে।

 

সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে এবং এই ঘটনা পুরবী দাস (২৫) ও নকুল চন্দ্র দাস(৬০) নামে দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে এসেছে । এই ঘটনায় অভিযুক্ত দুলাল বাউল পলাতক রয়েছেন। মৃত সুভাষ বাউল মৃত রুপচান বাউলের ছেলে।

 

জানা গেছে, লাউতলী গ্রামের বাউল সম্প্রদায়ের মধ্যে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। ঘরে পাশেই চাচা দুলাল চন্দ্র বাউলের আম গাছ। গাছের পাতা ঘরের চালে পড়ে চাল নষ্ট হচ্ছে ভাতিজা সুভাষ বাউলের। গাছের ডাল কাটতে স্থানীয় মেম্বারের ও শরনাপন্ন হয় সুভাষ। তারপরও ডাল কাটেনি চাচা। এরপর নিজেই বাড়ির পাশের মোস্তফা নামের এক ব্যক্তিকে দিয়ে বৃহস্পতিবার(১২ অক্টোবর) দুপুরে গাছের ডাল কাটে। এই ডাল কাটাকে কেন্দ্র করে দুলাল বাউলের সাথে সুভাষ বাউলের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে দুলাল সুভাষকে ধাক্কা দিলে মাটিতে লুটিয়ে পড়লে সেখানেই তার মৃত্যু হয়।

সুভাষ বাউলের পুত্রবধূ শিউলি দাস জানান, তার শ্বশুর সুভাষ বাউল গাছের ডাল কাটতে গেলে দুলাল বাউল বাঁধা দেয়। এনিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে দুলালের ধাক্কায় মাটিয়ে তার শ^শুর মাটিতে লুটিয়ে পড়েন। সেখানেই তার মৃত্যু হয়।

 

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য মাসুদ গাজী জানান, সুভাষের ঘরের চালের উপরের দুলালের আম গাছের পাতা পরে চাল নষ্ট হচ্ছে বলে আমাকে বেশ কয়েকবার জানিয়েছে। আমি দুলাল চন্দ্রকে বলেছি ডাল কেটে দিতে। দুলাল ডাল না কাটায় সুভাষ নিজে দুটি ডাল কাটে। এরপর দুলাল এসে সুভাষকে ধাক্কা দিলে সে পড়ে গিয়ে মারা যায় বলে শুনেছি। আমি ঘটনা শুনেই ঘটনাস্থলে এসে থমথমে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি।

এদিকে দুলাল বাউলের পরিবারের সদস্যরা জনান, গাছের ডাল কাটা নিয়ে কথা কাটাকাটি হয়েছে। এক পর্যায়ে উভয়ের পরিবারের সদস্যরা দুলাল ও সুভাষকে ঘরে নিয়ে যায়। সুভাষ ঘরে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে এবং তাৎক্ষনিক মৃত্যু বরণ করেন। পুলিশ সঠিক তদন্ত করলেই প্রকৃত রহস্য বেরিয়ে আসবে।

এ ঘটনায় সংবাদ পেয়ে থানার তদন্ত (ওসি) প্রদীপ মন্ডল সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে লাশ থানায় নিয়ে আসেন। এসময় জিজ্ঞাসাবাদ করার জন্য দুলাল বাউলের স্ত্রী পুরবী রানী ও দুলালের শশুর নকুল চন্দ্র দাসকে থানায় নিয়ে আসেন।

 

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. সাইদুল ইসলাম জানান, সংবাদ পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে পোস্টমর্টেমের জন্য চাঁদপুর প্রেরণ করেছে। এ ঘটনায় এখনও কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost